1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

জাতীয় সংসদের হুইপ হচ্ছেন মাশরাফিসহ ৫ জন

  • প্রকাশিত: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মুর্তজাসহ পাঁচজনকে জাতীয় সংসদে সরকারি দল আওয়ামী লীগের হুইপ হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে।

সোমবার (২২ জানুয়ারি) সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, চিফ হুইপসহ হুইপ নিয়োগের ফাইল প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। সেখানে সম্মতি মিললে রাষ্ট্রপতির কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

মাশরাফি (নড়াইল-২) ছাড়া বাকি দুই নতুন মুখ হলেন নজরুল ইসলাম বাবু (নারায়ণগঞ্জ-২) ও সাইমুম সরওয়ার কমল (কক্সবাজার-৩)। আর পুরনোদের মধ্যে রয়েছেন একাদশ সংসদের হুইপ ইকবালুর রহিম (দিনাজপুর-৩) ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন (জয়পুরহাট-২)।

মাশরাফি বিন মুর্তজা টানা দ্বিতীয়বারের মতো নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তারকা এই ক্রিকেটার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হতে পারেন এমন গুঞ্জনের মধ্যেই প্রতিমন্ত্রীর মর্যাদায় সংসদের হুইপ হচ্ছেন।

বিগত সংসদে আওয়ামী লীগের চিফ হুইপদের তালিকায় আরও ছিলেন শেরপুরের সংসদ সদস্য আতিউর রহমান আতিক, গাইবান্ধার মাহাবুব আরা বেগম গিনি, খুলনার পঞ্চানন বিশ্বাস ও চট্টগ্রামের শামসুল হক চৌধুরী। এর মধ্যে মাহাবুব আরা গিনি এবারের সংসদে বিজয়ী হলেও বাকিরা বিজয়ী হতে পারেননি।

এর আগে ১০ জানুয়ারি সংসদ সদস্যেদের শপথের দিন সরকারি দল থেকে জানানো হয়েছিল চিফ হুইপ পদে নূর-ই আলম চৌধুরী (লিটন) বহাল থাকছেন।

১৯৭২ সালের ‘দ্যা বাংলাদেশ (হুইপস) অর্ডার্’ অনুযায়ী রাষ্ট্রপতি এই নিয়োগ দেন। চিফ হুইপ মন্ত্রী মর্যাদার এবং হুইপরা প্রতিমন্ত্রীর মর্যাদা পান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews