1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

বাগেরহাটে নারী নেতৃত্ব হারাম বলা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৪৮ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোংলা নির্বাচনী জনসভায় নারী নেতৃত্ব হারাম বলে বক্তব্য দেওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরাম আলী ইজারাদারের বিরুদ্ধে মোংলা থানায় মামলা হয়েছে। সোমবার (২২জানুয়ারী) রাতে মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে মোংলা থানায় এই মামলা দায়ের করেন। মামলার তদন্ত ও আসামীকে গ্রেফতার করতে পুলিশ অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম।
এজাহার সূত্রে জানাযায়, ৩০ ডিসেম্বর বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের মুসল্লীপাড়া এলাকায় বাগেরহাট-৩ আসনের স্বতন্ত্র পার্থী ঈগল প্রতিকের ঈদ্রিস আলী ইজারাদারের পক্ষে আয়োজিত সভায় ‘নারী নেতৃত্ব হারাম’ বলে অবমাননাকর ও আক্রমণাত্মক বক্তব্য দেন সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান একরাম আলী ইজারাদার। যার ফলে আচরণ বিধি লঙ্ঘন হয়েছে। জনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১৮ অনুযায়ী এই মামলা দায়ের করা হয়েছে।
মামলার বাদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন, আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ইউপি চেয়ারম্যান একরাম আলী ইজারাদারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।আইন ও বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে,এম আজিজুল ইসলাম বলেন, সংসদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করায় ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে এ মামলা দায়ের হয়েছে।মামলার তদন্ত শুরু করা হয়েছে। একমাত্র আসামীকে গ্রেফতারে পুলিশের অভিযান শুরু হয়েছে।
একরাম আলী ইজারাদার মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদে ২০২১সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন। সংসদ নির্বাচন উপলক্ষে স্বতন্ত্র পার্থীর পক্ষে নারী নেতৃত্ব হারামসহ বিভিন্ন বিতর্কিত বক্তব্য দিয়ে আলোচনায় আসেন তিনি। নির্বাচন তখন তাকে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বাগেরহাট যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম আদালত) আদালতের বিচারক ওবায়দা খানম স্ব-শরীরে তলবও করেছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews