1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ওয়ানডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন কোহলি

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৫২ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক::আইসিসিরি বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত ভারতের বিরাট কোহলি। গত বছর ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে আসরের সেরা পারফর্মার ছিলেন এই ব্যাটার। এশিয়া কাপেও দুর্দান্ত ছিলেন তিনি। বছর জুড়ে এমন পারফরম্যান্সের জন্য ২০২৩ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের স্বীকৃতি পেলেন কোহলি।

গত বছর ২৪ ইনিংসে ব্যাটিং করে ৭২.৪৭ গড়ে করেছেন ১ হাজার ৩৭৭ রান করেছিলেন কোহলি। যেখানে ৬ সেঞ্চুরি ও ৮ ফিফটির দেখা পেয়েছেন এই টপ অর্ডার ব্যাটার। এই সময়ে তিনি ব্যাটিং করেছেন ৯৯.১৩ স্ট্রাইক রেটে। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আরো তিনজন। মোহাম্মদ শামি, শুবমান গিল ও ড্যারিল মিচেলকে হারিয়েছেন কোহলি।

২০২৩ সালে পুরো বছর জুড়েই দুর্দান্ত ফর্মে ছিলেন গিল। সবমিলিয়ে গেল বছর ২৯ ম্যাচে ৫ সেঞ্চুরি ও ৯ ফিফটিতে এক হাজার ৫৮৪ রান করেছেন তিন। যেখানে তিনি ব্যাটিং করেছেন ৬৩.৩৬ গড় ও ১০৫.৪৫ স্ট্রাইক রেটে।

মোহাম্মদ শামি গত বিশ্বকাপে রীতিমতো আগুন ঝরিয়েছেন। ঘরের মাঠের সেই আসরে সাত ম্যাচে মাত্র ১০.১৭ গড়ে শিকার করেছেন ২৪ উইকেট। আসরে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে ছিলেন তিনি। সেমি-ফাইনালে একাই ৭ উইকেট নিয়ে ভারতকে ফাইনালের টিকিট এনে দিয়েছিলেন এই পেসার। সব মিলিয়ে পুরো বছরে ১৯ ম্যাচে তার শিকার ৪৩ উইকেট

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews