1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

খুলনায় সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ওয়াজ মাহফিলের উদ্বোধন

  • প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, একাডেমিক লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া অনুশীলনে উৎসাহীত করতে হবে। একইসাথে ধর্মীয় শিক্ষা ও স্বাস্থ্য শিক্ষায়ও তাদের সমান পারদর্শী করে গড়ে তুলতে হবে। সিটি মেয়র এ কাজে শিক্ষকদের পাশাপাশি অবিভাবকদেরও দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান।
সিটি মেয়র রবিবার সকালে নগরীর টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও দুইদিনব্যাপী ওয়াজ মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। আমিন-মরিয়ম স্মৃতি পরিষদ-এর সহযোগিতায় টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।
সিটি মেয়র আজকের শিক্ষার্থীদের জাতির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের জন্য তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে। এ জন্য বিদ্যালয় প্রাঙ্গণে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্টা শুরু করেছেন। সে কারণে আজকের প্রজন্মকে বিজ্ঞানমুখী ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে স্মার্ট বাংলাদেশের উপযোগী করে গড়ে তুলতে হবে।
আয়োজক কমিটির সভাপতি ও আমিন-মরিয়ম স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এ কে এম আনিছুজ্জামান, প্রাথমিক শিক্ষা-খুলনা বিভাগীয় সহকারী পরিচালক ফজলে রহমান ও কেসিসি’র কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম। ওয়াজ মাহফিল ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ নাদিরুজ্জামান, সদস্য মোঃ আমিরুল ইসলাম বাবু, সিনিয়র বেতার শিল্পী কামরুল ইসলাম ও মাজেদ জাহাঙ্গীরসহ স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অবিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বেলা ১১টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলের অধ্যক্ষ আবু সাইদ মো: মেসবাউল হক-এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। স্কুল কর্তৃপক্ষ এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র স্থানীয় কাউন্সিলর মো: নাইমুল ইসলাম খালেদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর খাদিজা সুলতানা ও স্কুল পরিচালনা পর্ষদের সদস্য কেসিসি’র সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর পারভীন আক্তার। নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শেখ জাহিদুজ্জামানসহ স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সিটি মেয়র বিদায়ী অধ্যক্ষের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
বিকেলে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সরকারি ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফারুকুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ আলী ও প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য এ্যাড. আক্তার জাহান রুকু। স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews