1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

সরকার ৭ জানুয়ারি নির্বাচন করে অভিশাপ ডেকে এনেছে: মঈন খান

  • প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৫৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::সরকার ৭ জানুয়ারি নির্বাচন করে অভিশাপ ডেকে এনেছে এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড মঈন খান বলেছেন, এই অভিশাপ থেকে বের হতে অনেক খড়কুটো পোড়াতে হবে এ দেশের মানুষকে।

আজ রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। “অবৈধ সংসদ ভেঙ্গে দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি এবং গণতন্ত্র পুনরুদ্ধার ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় নাগরিক সমাজের ভাবনা” শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদ (বিপিআরসি)।

ড আব্দুল মঈন খান বলেন, রেনু করতে গিয়ে কিছু তথ্য সরবাহ করতে হয়। কিন্তু সরকার যে তথ্য দিয়েছে সব ভুয়া। মানুষের অধিকার কষ্ট করে প্রতিষ্ঠিত করতে হয়। জীবন দিয়ে করতে হয়। ৫২ বছর আগে বাংলাদশের জন্য জীবন দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা।

“বিদেশি রাষ্ট্রদের বাংলাদশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সচ্ছিদার কোন অভাব নেই। আজকের নতুন যে রূপের ধারা, এই ধারার মাধ্যমে সরকারকে চলে যেতে হবে। দেশের মানুষ বুঝতে পেরেই ৭ জানুয়ারি নির্বাচন প্রত্যাখ্যান করেছে। এমনি আওয়ামী লীগের নেতাকর্মীরাও ভোট দিতে যায়নি। ”

তিনি বলেন, দেশের মানুষ যদি একটু সুযোগ পায়, এই ঢাকায় ১০ , ২০ লাখ মানুষের উপস্থিতি দেখা যাবে, ইনশাআল্লাহ। সেদিন এই সরকারকে লাল কার্ড দেখাবে দেশের মানুষ।

বিশেষ অতিথির বক্তব্যে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড দিলারা চৌধুরী বলেন, বাংলাদশের যে সংকট এটি কিন্তু নজিরবিহীন। এটির চিন্তা করলে আমি হয়রান হয়ে যাই। এই সংকট থেকে আমরা উঠবো কি করে।

বর্তমান শিক্ষা কারুকুলামের সমালোচনা করে তিনি বলেন, আমাদের ইতিহাসকে ভুলে দিতে চায় কেউ। এ দেশের শিক্ষা ক্ষেত্রে বিদেশি ভর এসেছে, আপনাদের চিন্তার কোন প্রতিফলন হয় না। এটাই বাস্তবতা।

৭ জানুয়ারি নির্বাচনকে ডামি নির্বাচন আখ্যা দিয়ে তিনি বলেন, এই নির্বাচন আমাদের এতটা সংকটে ফেলেছে। তা নজিরবিহীন। এই নির্বাচনে আওয়ামী লীগের রাজনৈতিক পরাজয় হয়েছে।

এই সংকট মুহূর্তে দেশের বিরোধীদল গুলো এখনো এক প্লাটফর্মে আসতে পারেনি, তারা এখনও আলাদা ভাবে কর্মসূচি পালন করে যাচ্ছে এটা সুখকর নয়। এমন মন্তব্য করে দিলারা চৌধুরী বলেন, বৃহৎ শক্তির আধিপত্যের লড়াইয়ের বাংলাদেশ পড়ে গেছে। এই সংকট থেকে মুক্ত হতে হলে আমাদের আন্দোলন করতে হবে।

এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, বিএফইউজের একাংশের মহাসচিব ও পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews