1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

বাগেরহাটে প্রশিক্ষন প্রাপ্ত নারীদের মাঝে সনদ ও চেক বিতরণ

  • প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি::বাগেরহাটে জাতীয় মহিলা সংস্থার পক্ষ থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন প্রাপ্ত নারীদের মাঝে সনদপত্র ও প্রশিক্ষন ভাতার চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে বাগেরহাটে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুর রহমান।
বাগেরহাট জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাড. শরিফা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, সমাজ সেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক এস.এম রফিকুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থা, বাগেরহাটের জেলা কর্মকর্তা মোঃ কাওসারুল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুর রহমান, প্রশিক্ষণ কর্মকর্তা শবর্রী এদবর প্রমুখ।
বক্তারা বলেন, অল্প শিক্ষিত নারীদের হাতে–কলমে প্রশিক্ষণ দিয়ে নারী উদ্যোক্তা তৈরী করা হচ্ছে। যাতে তারা নিজ নিজ উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজ স্বাবলম্বী হয়ে অন্যকেও সহযোগী করতে পারে এজন্য সরকারের আন্তরিকতার চেষ্টার ঘাটতি নেই।
এদিন তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের অধীনে বিউটিফিকেশন, বিজনেস ম্যানেজমেন্ট, ইন্টেরিয়র ডিজাইন, ক্যাটারিং ও ফ্যাশন ডিজাইন নামের ৫টি ট্রেডে প্রশিক্ষন প্রাপ্ত ১৫০ জন নারীর মাঝে সনদ ও ১৪ লক্ষ ৭৯ হাজার ৭ শত টাকার চেক প্রদান করা হয়

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews