1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার-প্রধানমন্ত্রী যাত্রী হয়রানি বন্ধে দালালমুক্ত করা হলো বেনাপোল চেকপোষ্ট কাস্টমস-ইমিগ্রেশন বিয়ের পিঁড়িতে বসছেন সোহিনী কোটাবিরোধীদের আন্দোলন থামিয়ে আদালতে আসা উচিত-স্বরাষ্ট্রমন্ত্রী ডুমুরিয়ায় ঐতিহ্যবাহী রঘুনাথপুর হাইস্কুলের নতুন অডিটরিয়াম ভবন উদ্বোধন কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ১ কেজি ৪০ গাঁজা, ৭৫ পিস ইয়াবাসহ ৮ জন গ্রেফতার হোম না অ্যাওয়ে, যে জার্সি পরে ফাইনালে খেলবেন আর্জেন্টিনা ৪৩ হাজার শিক্ষার্থীকে জাল সনদ দিয়েছে বিশ্ববিদ্যালয় চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার কোটা সংস্কার আন্দোলনকারীদের অন্য কেউ ইন্ধন দিতে পারে-ডিবি প্রধান

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ,প্রথম ম্যাচে আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬১ বার পড়া হয়েছে

ক্রীড়া::সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে আগামীকাল নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ২০২১ সালের ডিসেম্বরে ঢাকায় বসেছিল সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলাদেশ দুইবার হারিয়েছিল ভারতকে। লিগপর্বে ও ফাইনালে বাংলাদেশের জয়ের ব্যবধান ছিল ১-০। ওই আসরে নেপালকে হারাতে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপাল গোলশূন্যভাবে আটকে দিয়েছিল স্বাগতিক মেয়েদের। শুরুর ধাক্কা কাটিয়ে বাংলাদেশ শেষ পর্যন্ত শিরোপা জয়ের উদযাপন করেছে।

আগামীকাল শুরু হচ্ছে টুর্নামেন্টের দ্বিতীয় আসর। ভেন্যু সেই কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম। বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ সেই নেপাল। ম্যাচটি শুরু হবে আগামীকাল সন্ধ্যা ৭ টায়। তার আগে বিকেল ৩ টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ভুটান। চার দলের টুর্নামেন্ট। তাই খেলা সিঙ্গেল লিগ ভিত্তিতে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে এবং ৬ ফেব্রুয়ারি ভুটানের বিপক্ষে। শিরোপার লড়াই ৮ ফেব্রুয়ারি।

এর আগে বৃহস্পতিবার (১ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেছেন, ম্যাচের অবস্থা বুঝে কৌশল নির্ধারণে কোচের ভূমিকা থাকে। হয়তো আমার অভিজ্ঞতা এখানে কাজে লাগতে পারে। তবে কাজটা মূলত ফুটবলারদের। তাদের খেলার ওপরই নির্ভর করে কোচ সফল হবেন কিনা। সাফ অনূর্ধ-১৯ টুর্নামেন্টে বাংলাদেশকে গত আসরে চ্যাম্পিয়ন করেছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন।

ছোটনের জায়গায় টিটুর জন্য এবার চ্যালেঞ্জটা বেশি। টিটু অবশ্য বিষয়টা সেভাবে দেখছেন না। তিনি বলেছেন, চ্যালেঞ্জের কিছু নেই। আমরা এ দেশের নাগরিক, দেশকে কিছু দেওয়া দরকার। আমরা রোহিঙ্গা নই, দেশ আমাদের থাকতে দিয়েছে, এখানেই আমাদের জন্ম। দেশকে আমাদের কিছু দিতে হবে; এটা খেলোয়াড়দের মনে রাখলেই হবে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক আফইদা খন্দকার আগের কথার পুনরাবৃত্তি করে বলেছেন, প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ। নেপালের বিপক্ষে জিতে আমরা ফাইনালের পথে থাকতে চাই। সেই লক্ষ্যেই মাঠে খেলবো। সংবাদ সম্মেলনে বাকি তিন দল নেপাল, ভারত ও ভুটানও আত্মবিশ্বাসী কণ্ঠে কথা বলেছে। এর মধ্যে নেপাল ও ভারত তো শিরোপার জন্য লড়াইয়ের ইঙ্গিতও দিয়ে রেখেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews