1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতলো শ্রীলঙ্কা

  • প্রকাশিত: শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৩ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতলো শ্রীলঙ্কা। শুক্রবার (২ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক মেয়েদের ৩৬ হারিয়েছে লঙ্কান মেয়েরা। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। অপরাজিত ৬৬ রান এসেছে নেতমি পর্নার ব্যাট থেকে। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ।

আসরে অপরাজিত থেকে ফাইনাল খেলতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। আসরজুড়ে দুর্দান্ত পারফর্ম করা টাইগ্রেসরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে এসে হোঁচট খেল বাজেভাবে। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা।

১৪৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ছন্নছাড়া ইয়াং টাইগ্রেসরা। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন ইভা। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬ বল থেকে মাত্র ১ রান। আরেক ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণাও থিতু হতে পারেননি। ১১ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার। তিনে নেমে হাবিবা ইসলাম পিংকিও দ্রুত সাজঘরে ফেরেন। আউট হওয়ার আগে ৭ বলে করেছেন ৮ রান। চারে ব্যাটিং করতে এসে আক্রমণাত্মক শুরু করেছিলেন সুমাইয়া আক্তার।

তবে ৬ বলে ১০ রান করে কাটা পড়েন তিনি। ২৩ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন রাবেয়া ও উন্নতি আক্তার। আসর জুড়ে দুর্দান্ত ব্যাটিং করা রাবেয়া এদিনও দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। সাজঘরে ফেরার আগে ২৯ বলে করেছেন ৩১ রান। রাবেয়া ফেরার পর আর বলার মতো কোনো রান করতে পারেননি কেউই। ব্যাটিং ব্যর্থতায় বড় ব্যবধানেই হেরে যায় বাংলাদেশের মেয়েরা।

এর আগে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করেন দুই লঙ্কান ওপেনার নেতমি পর্না ও দেভিমি বিহাঙ্গা। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৪ রান। নতুন বলে বাংলাদেশি বোলারদের পাত্তাই দেননি তারা। শুরুতে কিছুটা রক্ষণাত্মক খেললেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনেই। ইনিংসের ১৫তম ওভারে এসে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ।

বিহাঙ্গাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নিশিতা আক্তার নিশি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪২ বলে ৪৯ রান। আরেক ওপেনার শেষ পর্যন্ত ৫৭ বলে ৬৬ রান করে অপরাজিত ছিলেন। ভিশমি গুনারত্নে তিনে নেমে করেছেন ১৩ বলে ১৪ রান। সবমিলিয়ে বড় সংগ্রহই গড়ে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews