1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

খুলনাকে স্বাস্থ্যসম্মত আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে চাই-সিটি মেয়র

  • প্রকাশিত: সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে স্বাস্থ্যসম্মত আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে চাই। এ লক্ষ্যে খুলনা শহরের বর্জ্য ব্যবস্থাপনাকে উন্নত ও টেকসই করার জন্য মাস্টার প্লান প্রণয়ন করা হচ্ছে। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যে খুলনাসহ বিশ্বের পাঁচটি শহরকে স্বাস্থ্যকর শহর হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছে। কেসিসি কর্তৃপক্ষ এ কর্মসূচি বাস্তবায়নে দায়িত্বশীল ভূমিকা রাখছে।
সিটি মেয়র সোমবার বেলা ১১ টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এসসিআইপি প্লাস্টিকস প্রজেক্ট-এর আওতায় ওয়েস্ট ম্যানেজমেন্ট মাাস্টারপ্লানের অগ্রগতি বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। জার্মান সরকারের অর্থায়নে খুলনা সিটি কর্পোরেশনের সহায়তায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) বর্জ্য ব্যবস্থাপনায় মাস্টারপ্লান প্রণয়নের কাজ বাস্তবায়ন করছে। সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে ওয়েস্ট ম্যানেজমেন্ট মাাস্টারপ্লানের অগ্রগতির বিভিন্ন দিক তুলে ধরা হয়।
সভাপতির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, কেসিসি শহরতলীর রাজবাঁধ, মাথাভাঙ্গা ও সলুয়া এলাকায় বর্জ্য থেকে কম্পোস্ট সার, বায়োগ্যাস ও বিদ্যুৎ এবং ডিজেল উৎপাদনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রকল্পের কার্যক্রম শুরু হলে খুলনার বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা সানজিদা বেগম, প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) মোঃ আব্দুল আজিজ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, কুয়েট-এর শিক্ষক প্রফেসর ড. কিউ এইচ বারী, প্রফেসর ড. কেএইচ মাহবুব হোসেন, প্রফেসর ড. এস এম মনিরুজ্জামান, সহযোগী প্রফেসর ড. মোঃ মনজুর মোর্শেদ, কেসিসি’র আর্কিটেক্ট রেজবিনা খানম, সহকারী কঞ্জারভেন্সি কর্মকর্তা মোঃ আব্দুর রকিব, নূরুন্নাহার এ্যানিসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা ও গবেষণা কাজে নিয়োজিত সদস্যগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন এসসিআইপি প্লাস্টিক প্রজেক্টের প্রকল্প পরিচালক ও কুয়েটের শিক্ষক প্রফেসর ড. মোঃ রাফিজুল ইসলাম।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews