1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

বিএসএফ বন্ধ করে দিল বেনাপোলে ভেহিকেল “ট্রাক টার্মিনাল” এর নির্মাণ কাজ

  • প্রকাশিত: সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬১ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি::ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী সীমান্তের দেড়শ গজের মধ্যে স্থাপনা নির্মাণ কাজ করার অভিযোগ এনে বিএসএফ সদস্যরা বেনাপোল স্থল বন্দরে নির্মানাধীন কার্গো ভেহিকেল “ট্রাক টার্মিনাল” এর একাংশের কাজ বন্ধ করে দিয়েছে। ফলে টানা ১১ দিন বন্ধ রয়েছে নির্মাণ কাজ। বিষয়টি নিয়ে সরকারের শীর্ষ মহলে অবহিত করা হলেও এই বিষয়ে কোনো সুরাহা মেলেনি।

কাজ বন্ধ থাকায় যথাসময়ে নির্মাণ কাজ শেষ হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই ঘটনায় সীমান্তে বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সংশ্লিষ্টরা বলছেন, দ্রুত এ সমস্যা সমাধানে দুই দেশের কূটনৈতিক আলোচনা জরুরি হয়ে পড়েছে। তাই না হলে যে কোনো সময় সীমান্তে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (যুগ্ম সচিব) জিল্লুর রহমান চৌধুরী কাজ বন্ধ থাকার বিষয়টি স্বীকার করে বলেন, দুই দেশের পারস্পরিক আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক রেজাউল করিম এ ব্যাপারে বলেন, চলতি বছরের জুন মাসে কার্গো ভেহিকেল “ট্রাক টার্মিনাল” এর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এই কাজ শেষ হলে ভারত থেকে প্রতিদিন যেসব ট্রাক বন্দরে প্রবেশ করে সেগুলো ওই টার্মিনালে দাঁড়াতে পারবে। এতে করে বন্দরে পণ্য ও যানজট আর থাকবে না। খুব সহজেই কার্গো ট্রাক থেকে পণ্য খালাসের কাজ করতে পারবেন বন্দর সংশ্লিষ্টরা।কিন্তু সীমান্তের ১৬ একর জমির উপর নির্মানাধীন ভেহিকেল ট্রাক টার্মিনালের কাজ বিএসএফ’র বাধায় বন্ধ রয়েছে। স্থলবন্দর কর্তৃপক্ষ বিজিবি ও বিএসএফের যৌথ আলোচনার মাধ্যমে ট্রার্মিনালের বাকি কাজ খুব তাড়াতাড়ি শুরু হবে বলে তিনি জানান।

ভেহিকেল “ট্রাক টার্মিনাল” এর কাজ বন্ধ থাকার বিষয়ে যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল জানান, বিএসএফ এর পক্ষ থেকে কাজ বন্ধের কথা আমরা জেনেছি। বিষয়টি আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।বন্দর কর্তৃপক্ষ এবং বিএসএফ’র সাথে আলোচনার মাধ্যমে ফলপ্রসূ একটা সমাধান হবে এবং খুব শীঘ্রই টার্মিনালের কাজ শুরু হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews