1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

আলোকচিত্র মানুষের কথা বলে-সিটি মেয়র

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আলোকচিত্র মানুষের কথা বলে। ছবির মাধ্যমে সমাজের সুখ-দু:খ-আনন্দের বাস্তব চিত্র ফুটিয়ে তোলা যায়। ফটোগ্রাফির ক্ষেত্রে আমাদের অনেক সফলতা ও সম্ভাবনা রয়েছে।
তিনি বৃহস্পতিবার বিকেলে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী ১১তম খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কেপিএস) আয়োজিত জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী উদ্বোধন এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মেয়র বলেন, এই প্রতিষ্ঠানের সুনাম দেশে ও বিদেশে ছড়িয়ে পড়েছে। ছবি একটি গুরুত্বপূর্ণ শিল্প। এই আলোকচিত্র থেকে আবহমান বাংলার প্রতিচ্ছবি খুঁজে পাওয়া যায়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন। খুলনা ফটোগ্রাফিক সোসাইটি’র সভাপতি অধ্যাপক ডাঃ আমিরুল খসরু’র সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন সোসাইটির সহসভাপতি অধ্যাপক ডাঃ আফরোজা খানম ও শেখর কুমার বিশ^াস। অনুষ্ঠানে প্রথম পুরস্কারপ্রাপ্ত ফটোগ্রাফার রকিবুল আলম খান বক্তৃতা করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাইটি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ ইকবাল মোর্শেদ মনি।
অনুষ্ঠানে মেয়র প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রাইজমানি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।
তিন দিনব্যাপী এই প্রদর্শনী সকাল সাড়ে ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এতে দেশের বিভিন্ন অঞ্চল ও বিদেশ থেকে প্রেরিত ফটোগ্রাফাররা তাদের একশত ৩৯টি আলোকচিত্র প্রদর্শন করছেন। আগামী ১০ ফেব্রæয়ারি বিকাল চারটায় প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews