1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

পাকিস্তানের জাতীয় নির্বাচন জোট গঠন নিয়ে পিটিআইয়ের ঘোষণা

  • প্রকাশিত: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের পর ফলাফল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন। তবে কোনো রাজনৈতিক দলই এককভাবে সরকার গঠনের মতো আসন পায়নি। যদিও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সর্বোচ্চ আসন পেয়েছে। যেজন্য পাকিস্তানের সরকার গঠনে জোটের ওপর নির্ভর করছে রাজনৈতিক দলগুলো।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়- সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ-মিডিয়া উপদেষ্টা জুলফি বুখারি বলেছেন, পিটিআই খুব দ্রুতই দলীয় ব্যানারের নাম ঘোষণা করবে। এরপরই স্বতন্ত্র প্রার্থীদের এ জোটেও যোগ দিতে বলা হবে।

আলজাজিরার প্রতিবেদনে আরো বলা হয়, পাকিস্তানে স্বতন্ত্র প্রার্থীরা এককভাবে সরকার গঠন করতে পারে না। এজন্য তাদের কোনো দলের সঙ্গে জোট করতে হয়। সরকার গঠনের জন্য বিজয়ী হওয়ার ৭২ ঘণ্টার মধ্যে তাদেরকে কোনো দলের মনোনয়ন নিতে হবে।

প্রতিবেদনে মিডিয়া উপদেষ্টা বুখারি বলেন, ‘আমাদের স্বতন্ত্র প্রার্থীদের কোথাও যাওয়ার ভয় নেই। কেননা এসব প্রার্থীরা গত ১৮ মাস ধরেই সংগ্রাম করে আসছে। তারা সব ধরনের অত্যাচার ও নির্যাতন সহ্য করে এসেছে।’

তারও আগে রাজনৈতিক বিশেষজ্ঞ আসমা ওয়াদুদ বলেন, রাজনৈতিক দলগুলো মূল লক্ষ্য অর্জনের জন্য বিরোধীদের সঙ্গে জোট গঠন করে তাহলে তারা ভোটারদের থেকে বিচ্ছিন্ন হবে। যখন দলগুলো জোটের জন্য বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছে তখনই এটা তাদের রাজনৈতিক আদর্শকে মারাত্মকভাবে আঘাত করেছে।

আসমা ওয়াদুদ আরো বলেন, তবে রাজনৈতিক দলগুলোর এমন জোটের কারণে ইমরান খানের জনপ্রিয়তা ব্যাপকহারে বেড়েছে। ফলে তার দল পিটিআই সব রাজনৈতিক দলের বিরুদ্ধে একজোট হয়ে দাঁড়িয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews