1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সর্বশেষ :
টি-২০ বিশ্বকাপ;ডিএলএস ম্যাথডে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি সে.তীব্র গরমে সৌদিতে ১০৮১ হজযাত্রীর মৃত্যু, বাংলাদেশের ৩১ পারমাণবিক অস্ত্র নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র-চীন নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী পূর্নবাসন কাজে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে-এমপি রশীদুজ্জামান কবিতা গানে শ্রদ্ধায় ভালোবাসায় তারুণ্যের কবি রুদ্রকে স্মরণ ইফাত আমার মামাতো বোনের সন্তান, মতিউর রহমানই তার বাবা সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস-হাথুরুসিংহে যুক্তরাষ্ট্রে জেলবন্দি মুসলিমরা পেল জুমার নামাজের অনুমতি ভিয়েতনাম সফরে ভ্লাদিমির পুতিন

যুব পলিসি বাস্তবায়ন এবং স্বেচ্ছাসেবক পলিসি প্রণয়ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত: সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::যুব পলিসি বাস্তবায়ন এবং স্বেচ্ছাসেবক পলিসি প্রণয়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা সোমবার খুলনার হোটেল ক্যাসেল সালামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) আবদুল ওয়াহ্হাব। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ এই কর্মশালার আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন। অসহায় মানুষের কল্যাণে এই সোসাইটি কাজ করে থাকে। রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবকমূলক কার্যক্রমে দেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, মানবসেবায় প্রতিষ্ঠানটি বহুমুখী অবদান রাখছে। বিভিন্ন প্রকার প্রাকৃতিক দূর্যোগ যেমন ঝড়, জলোচ্ছাস, টর্নেডো, বন্যা, ভূমিধস, ভূমিকম্প প্রভৃতির সময় সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটির ভলান্টিয়াররা সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করে থাকে। এই প্রতিষ্ঠান স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি বাস্তবায়ন করে। স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয় পর্যায়ে সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন প্রকার দূর্যোগ মোকাবেলার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে প্রশিক্ষণ চলমান রয়েছে।
কর্মশালায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালনা পর্ষদের সদস্য মোঃ আতিকুল হক শামীম, রাজিয়া সুলতানা লুনা, গাজী মোজাম্মেল হোসেন টুকু, এম মঞ্জুরুল ইসলাম, শিকদার নুর মোহাম্মদ দুলু, মহাসচিব কাজী শফিকুল আযম উপস্থিত ছিলেন। যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, মানবসম্পদ বিভাগের পরিচালক একরাম এলাহী চৌধুরী, পরিকল্পনা উন্নয়ন বিভাগের পরিচালক সায়মা ফেরদৌসী, পরিচালক খন্দকার এনায়েত উল্লাহ আকরাম পলাশ, সিনিয়র ম্যানেজার অদিত শাহ দুর্জয়, ব্রিটিশ রেড ক্রসের প্রজেক্ট অফিসার মোঃ কামরুল হাসান, খুলনা সিটি ইউনিটের সম্পাদক মল্লিক আবিদ হোসেন কবির, বরগুনা রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক এ্যাড. আব্দুল মোতালেব মিয়া প্রমুখ বক্তৃতা করেন।
কর্মশালায় খুলনা ও বরিশাল বিভাগের বিভিন্ন জেলার রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক, ইউনিট লেভেল অফিসার, যুব প্রধান, জাতীয় যুব কমিশনের সদস্যগণ, কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকগণ অংশগ্রহণ করেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews