1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

দাকোপে স্থানীয় দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত: রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১১ বার পড়া হয়েছে

দাকোপ(খুলনা) প্রতিনিধি::দাকোপে স্থানীয় দুর্যোগ ঝুঁকি মোকাবেলা ব্যবস্থাপনা বিষয়ক দুইদিন ব্যাপী কর্মশালা উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। হীড বাংলাদেশের প্রশিক্ষণ কক্ষে রবিবার (১৮ফেব্রুয়ারি) সকাল ১০টায় কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ অ্যান্ড অ্যাকোয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। দাকোপ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার যৌথ উদ্যোগে এবং গ্লোবাল এনভায়রনমেন্ট ফ্যাসালিটি (জিইএফ) এর অর্থায়নে এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
বর্তমানে জলবায়ু পরিবর্তনের কারণে দাকোপ উপজেলা খুবই ঝুঁকিপূর্ণ। সেই দিক বিবেচনা করে ৩০জন বিভিন্ন স্তরের স্থানীয় কর্মজীবী মানুষের মতামত এবং তাদের সক্রিয় অংশগ্রহনের ভিত্তিতে স্থানীয় দুর্যোগ বিষয়ক তথ্য সংগ্রহ, দুর্যোগ বিষয়ক ক্যালেন্ডার এবং দুর্যোগ মোকাবেলা পরিকল্পনা প্রনয়ন করা হয়। এই অংশীজনের মধ্যে প্রধানত উপস্থিত ছিলেন মাছচাষি, মৎস্যজীবী, বনজীবী,কৃষিজীবী ও অন্যান্য কর্মজীবী প্রতিনিধি। তাদের অভিজ্ঞতা থেকে এই কর্মপরিকল্পনা প্রনয়ন করা হয়।
উক্ত কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রণজিৎ কুমার। কর্মশালা যৌথভাবে সঞ্চালন করেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার জাতীয় পর্যায়ের কনসালটেন্ট হেনা বাড়ই, কিংকর চন্দ্র সাহা, মাছুদুর রহমান ও রফিকুল ইসলাম খান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews