1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টিতে ভাষা আন্দোলনের গুরুত্ব অপরিসীম-সিটি মেয়র

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টিতে ভাষা আন্দোলনের গুরুত্ব অপরিসীম। মাতৃভাষা বাংলার দাবিতে এদেশের দামাল ছেলেরা সেদিন যে আন্দোলনের সূচনা করেছিল সেই আন্দোলন বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তি সংগ্রামে রূপ লাভ করে। নতুন প্রজন্মের অনেকেই ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের পূর্ণাঙ্গ ইতিহাস জানে না উল্লেখ করে তিনি তাদের মাঝে সকল আন্দোলন সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।
সিটি মেয়র মঙ্গলবার দুপুরে খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত ইসলামবাদ কলেজিয়েট স্কুলে নবনির্মিত শহিদ মিনার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র ফিতা কেটে শহিদ মিনারের উদ্বোধন করেন।
স্কুলের অধ্যক্ষ আবু দারদা মোহাম্মদ আরিফ বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু, আলহাজ্ব এস এম রাজুল হাসান রাজু, মোঃ জাকির হোসেন বিপ্লব ও সংরক্ষিত আসনের কাউন্সিলর মাহামুদা বেগম। স্কুল পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর গল্লামারীতে হোপ পলিটেকনিক ইনস্টিটিউট-এর ২০২২-২০২৩ ও ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে প্রথম পর্বে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে সরকার কারিগরি শিক্ষা স¤প্রসারণ করেছে। এ জন্য স্বতন্ত্র ইনস্টিটিউট গড়ে তোলার পাশাপাশি সকল স্কুলে কারিগরি বিভাগ খোলা হয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে নিজ নিজ বিষয়ে দক্ষতা অর্জনের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী বিভাস কান্তি মন্ডল-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সিএসএস-খুলনার পরিচালক (প্রশাসন ও এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট) মোঃ মঈনউদ্দিন খান ও উপাধ্যক্ষ আশুতোষ কুমার বিশ্বাস ও ফয়সাল আলম। অন্যান্যের মধ্যে নবাগত শিক্ষার্থী মোঃ সহিদুর রহমান, মোঃ জিনারুল ইসলাম, রায়হান হোসেন, মোঃ ইমতিয়াজ আহমেদ, সইমুন হাওলাদার প্রমুখ বক্তৃতা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews