1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

গাজায় সত্যিকার অর্থে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে-পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ বার পড়া হয়েছে

ছবি: সংগৃহীত

ডেস্ক::‘গাজায় সত্যিকার অর্থে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে। নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। এটি স্পষ্টত আন্তর্জাতিক আইনকানুনের লঙ্ঘন। শুধু তাদের হত্যা করা হচ্ছে তা নয়, সেখানে মৌলিক প্রয়োজনগুলো পরিকল্পিতভাবে ব্যাহত করা হচ্ছে। হাসপাতালে হামলা চালানো হচ্ছে। এগুলো কোনো আইনের মধ্যে যায় না।’

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অস্ট্রেলিয়ার হাইকমিশনার, মিসর ও সৌদি আরবের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে এ কথা বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, জাতিসংঘে যুদ্ধ বিরতির যে প্রস্তাব উত্থাপন করা হয়েছিল। সেখানে আমাদের অত্যন্ত বন্ধুপ্রতিম রাষ্ট্র যুক্তরাষ্ট্রের ভেটো সত্যিই গভীর হতাশাব্যঞ্জক।

মন্ত্রী বলেন, বিভিন্ন সময় ইসরায়েলের পক্ষে অনেকে বক্তব্য দিয়ে বলে তাদের নিরাপত্তা নিশ্চিত করা দরকার। তাহলে নারী-শিশুদের যে নির্বিচারে হত্যা করা হচ্ছে তাদের নিরাপত্তা কোথায়, ফিলিস্তিনের অধিকার কোথায়। আমরা কোনো জায়গায় যুদ্ধ চাই না। আমরা চাই সবখানে যুদ্ধ বন্ধ হোক।

প্রসঙ্গত, গাজা উপত্যকায় অবিলম্বে মানবিক যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে ভেটো দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) নিরাপত্তা পরিষদে ওই খসড়া প্রস্তাবের ভোট অনুষ্ঠিত হয়। পরিষদের ১৫ সদস্য দেশের মধ্যে ১৩টিই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। ভোটদানে বিরত ছিল আরেক স্থায়ী সদস্য যুক্তরাজ্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews