1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার-প্রধানমন্ত্রী যাত্রী হয়রানি বন্ধে দালালমুক্ত করা হলো বেনাপোল চেকপোষ্ট কাস্টমস-ইমিগ্রেশন বিয়ের পিঁড়িতে বসছেন সোহিনী কোটাবিরোধীদের আন্দোলন থামিয়ে আদালতে আসা উচিত-স্বরাষ্ট্রমন্ত্রী ডুমুরিয়ায় ঐতিহ্যবাহী রঘুনাথপুর হাইস্কুলের নতুন অডিটরিয়াম ভবন উদ্বোধন কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ১ কেজি ৪০ গাঁজা, ৭৫ পিস ইয়াবাসহ ৮ জন গ্রেফতার হোম না অ্যাওয়ে, যে জার্সি পরে ফাইনালে খেলবেন আর্জেন্টিনা ৪৩ হাজার শিক্ষার্থীকে জাল সনদ দিয়েছে বিশ্ববিদ্যালয় চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার কোটা সংস্কার আন্দোলনকারীদের অন্য কেউ ইন্ধন দিতে পারে-ডিবি প্রধান

বাংলাদেশ সম্ভাবনাময়ের দিকে এগিয়ে যাচ্ছে -প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ

  • প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী পাঁচ বছরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন যে শিল্পগুলো রয়েছে সেখান থেকে সফটওয়্যার, হার্ডওয়্যার, ডিজিটাল ডিভাইস, সার্ভিসিং, আইটি ফ্রিল্যানসিং রপ্তানি পাঁচ বিলিয়ন ডলারে উন্নীত করা হবে। গত ১৫ বছরে এই খাতে ২০ লাখ কর্মসংস্থান তৈরি করা হয়েছে। আগামী পাঁচ বছরে আরো নতুন ১০ লাখ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে চাই। আইসিটি সেক্টরে ব্যাপক উন্নতি হয়েছে। বাংলাদেশ সম্ভাবনাময়ের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আজ (শুক্রবার) বিকালে খুলনা শিরোমণিস্থ বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড পরিদর্শন শেষে একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, খুলনা রূপসা নদীর পাড়ে প্রায় দুইশত কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড।এই প্রতিষ্ঠানের উন্নয়নে সবকিছু করা হবে। এই সেক্টরে অনেক সম্ভাবনা রয়েছে। আমরা যদি আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সাথে কাজ করি তাহলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন সকল ব্যবসা, কোম্পানি, সেবাদানকারী প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। পদ্মাসেতু নির্মাণের ফলে ঢাকার সাথে, চট্টগ্রামের সাথে, খুলনাসহ বাংলাদেশের যেকোন প্রান্তের সাথে অভূতপূর্ব যোগাযোগ স্থাপন হয়েছে।

এসময় খুলনার বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী জগদীশ চন্দ্র মন্ডল, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মীর আলিফ রেজা, ক্যাবল শিল্প লিমিটেডের মহাব্যবস্থাপক (প্রশাসন) মো: মসলেম উদ্দীন, মহাব্যবস্থাপক (উৎপাদন) প্রকৌশলী মোঃ এনামুল হক, মহাব্যবস্থাপক (পরিকল্পনা, উন্নয়ন ও মাননিয়ন্ত্রণ) প্রকৌশলী মোঃ আলাউদ্দীন, কোম্পানি সচিব মোঃ আরিফুর রহমান, ব্যবস্থাপক (সমন্বয়) এম এম মহিদুল ইসলাম, ব্যবস্থাপক (প্রশাসন) বেগ মুকিত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সকালে প্রতিমন্ত্রী সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে ‘হার পাওয়ার’ শীর্ষক প্রকল্পের আওতায় জেলার নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন এবং সন্ধ্যায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে রবি কর্তৃক বাস্তবায়িত ‘অ্যাকজেনটেক ডাটা সেন্টার’ এর উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews