1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :
টি-২০ বিশ্বকাপ;ডিএলএস ম্যাথডে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি সে.তীব্র গরমে সৌদিতে ১০৮১ হজযাত্রীর মৃত্যু, বাংলাদেশের ৩১ পারমাণবিক অস্ত্র নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র-চীন নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী পূর্নবাসন কাজে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে-এমপি রশীদুজ্জামান কবিতা গানে শ্রদ্ধায় ভালোবাসায় তারুণ্যের কবি রুদ্রকে স্মরণ ইফাত আমার মামাতো বোনের সন্তান, মতিউর রহমানই তার বাবা সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস-হাথুরুসিংহে যুক্তরাষ্ট্রে জেলবন্দি মুসলিমরা পেল জুমার নামাজের অনুমতি ভিয়েতনাম সফরে ভ্লাদিমির পুতিন

ক্যাওলিনে বাড়িঘর পুড়িয়ে ছাই করে দিচ্ছে মিয়ানমারের জান্তা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::মিয়ানমারে চলমান সংঘাতকে কেন্দ্র করে জাতীয় ঐক্য সরকারের নেতৃত্বে বেশ কিছুদিন ধরে দেশটির সাগাইং অঞ্চলের ক্যাওলিন শহরে সংঘাতের পরে এ অঞ্চলটি তারা দখলে নেয়। তবে গত ১২ ফেব্রুয়ারি বড় আক্রমণের মাধ্যমে এই শহরটি পুনর্দখল করে নেয় দেশটির ক্ষমতাসীন জান্তা বাহিনী।

ক্যাওলিন শহরটি পুনর্দখলের পর জান্তা বাহিনী প্রায় শহরটির ৮০ ভাগ ধ্বংস করে দিয়েছে। এতে প্রায় ২৫ হাজার বাসিন্দা বাস্তুচ্যুত হয়েছে। ড্রোন ক্যামেরায় তোলা একটি ছবিতে দেখা যাচ্ছে, শহরের প্রায় সব বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।

ক্যাওলিনভিত্তিক সংবাদ মাধ্যম অনুসারে, শহরের আটটি ওয়ার্ডই অগ্নিসংযোগের শিকার হয়েছে। জান্তা সৈন্যরা উপকণ্ঠের অন্তত ১০টি গ্রাম আগুনে সম্পূর্ণ ভস্ম করে দিয়েছে।

ক্যাওলিন রেভোলিউশন গ্রুপের একজন সদস্য সোমবার বলেন, ‘আজ কোনো সংঘর্ষ ছিল না। তারপরও জান্তা সৈন্যরা ভোর ৫টা থেকে ইন বোকে কোণের লগিং সাইটে অগ্নিসংযোগ করছে।’

বহুতল ভবনগুলোতে জান্তা সৈন্য মোতায়েন করা হয়েছে। তাদের নজরদারিতে বাধা সৃষ্টি করে এমন সব অবকাঠামো ধ্বংস করা হচ্ছে।

এ শহরের উপকণ্ঠে কিয়াউকটান গ্রামের কাছে সংঘর্ষ অব্যাহত রয়েছে। এতে মান্দালে-শ্বেবো সড়কে পরিবহণ চলাচল ব্যাহত হচ্ছে।অবরুদ্ধ মাইটকিনা-ইন্দাও-কাইউকটান সড়কেও ২৩ ফেব্রুয়ারি থেকে যানবাহন আটকা পড়ে আছে। এত করে শহরটির সাথে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে পড়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews