1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সর্বশেষ :
টি-২০ বিশ্বকাপ;ডিএলএস ম্যাথডে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি সে.তীব্র গরমে সৌদিতে ১০৮১ হজযাত্রীর মৃত্যু, বাংলাদেশের ৩১ পারমাণবিক অস্ত্র নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র-চীন নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী পূর্নবাসন কাজে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে-এমপি রশীদুজ্জামান কবিতা গানে শ্রদ্ধায় ভালোবাসায় তারুণ্যের কবি রুদ্রকে স্মরণ ইফাত আমার মামাতো বোনের সন্তান, মতিউর রহমানই তার বাবা সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস-হাথুরুসিংহে যুক্তরাষ্ট্রে জেলবন্দি মুসলিমরা পেল জুমার নামাজের অনুমতি ভিয়েতনাম সফরে ভ্লাদিমির পুতিন

সৌদিতে একদিনে ৭ জনের শিরশ্ছেদে মৃত্যুদণ্ড

  • প্রকাশিত: বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::সৌদি আরবে সন্ত্রাসী সংগঠন এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে অভিযোগ প্রমাণে একদিনে শিরশ্ছেদের মাধ্যমে ৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) মধ্যপ্রাচ্যের দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সন্ত্রাসী সংগঠন এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত এবং অর্থায়নের দায়ে ওই সাত ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়।

সৌদি আরব বিশ্বের সবচেয়ে বেশি মৃত্যুদণ্ড কার্যকর করা দেশগুলোর মধ্যে একটি। এএফপির দেওয়া তথ্য অনুযায়ী, চলতি বছর দেশটিতে ২৯ জনকে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে। এছাড়া গত বছর দেশটিতে শিরশ্ছেদ করে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় ১৭০ জনকে।

এর দুই বছর আগে দেশটিতে একদিনে ৮১ জনকে শিরশ্ছেদের ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় বয়ে যায়। সেখানে শিরশ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করা একটি সাধারণ ঘটনা।

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ব্যক্তিরা কোন দেশের নাগরিক তা জানানো হয়নি। তবে মঙ্গলবার তাদের নাম এবং পদবি প্রকাশ করা হলে তা থেকে ধারণা করা হচ্ছে যে, তারা সবাই সৌদির নাগরিক।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সন্ত্রাসী পন্থা অবলম্বন করা, সন্ত্রাসী সংগঠন ও কোম্পানি প্রতিষ্ঠা ও অর্থায়নের অপরাধে তাদের দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

ইউরোপীয়ান সৌদি অর্গানাইজেশন ফর হিউম্যান রাইটস-এর ভাইস প্রেসিডেন্ট আদেল আল-সাইদ এভাবে মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনায় নিন্দা জানিয়েছেন।

এদিকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, ২০২২ সালে অন্য দেশগুলোর তুলনায় বেশি মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব, চীন এবং ইরান।

সূত্র: এএফপি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews