1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে জনসভা করবে আওয়ামী লীগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী বাগেরহাটে পাওনা টাকা চাওয়ায় বিকাশ এজেন্টকে মারধর ও টাকা লুটের অভিযোগ শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-সিটি মেয়র বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫’শ রোগিকে চিকিৎসা সেবা দাকোপে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী-২০২৪ উদযাপনে বিভিন্ন কর্মসূচী গ্রহন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ: নিহত বেড়ে ১৪

প্রীতির জোড়া গোলে নেপালকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

  • প্রকাশিত: শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক নেপালকে হারিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। আনফা কমপ্লেক্সে গতকাল শনিবার রাউন্ড রবিন লিগে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। দুটি গোলই করেছেন প্রীতি।

প্রতিপক্ষের মাঠে খেলা বলেই হয়তো নেপালকে নিয়ে বাড়তি সমীহ ছিল বাংলাদেশের। কিন্তু মাঠের খেলা যখন গড়াল, তখন প্রীতি-সাথীদের আক্রমণাত্মক ফুটবলে আড়াল হয়ে গেল সবকিছুই। গোলমুখে আলো ছড়ালেন সুরভী আকন্দ প্রীতি। দারুণ জয়ে সাফ অনূর্ধ্ব-১৬ উইমেন’স চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ। শুরু থেকে আক্রমণাত্মক খেলা বাংলাদেশ প্রথম ভালো সুযোগটি পায় পঞ্চম মিনিটে। সাথী মুন্ডার ক্রস থেকে পোস্টের সামনে বল পেয়ে যান ফাঁকায় থাকা আলপি আক্তার, কিন্তু তাড়াহুড়ো করে নেওয়া শটে বল উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

চার মিনিট পর আলপি আবারও সুযোগ নষ্ট করেন। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের ভেতর থেকে ভলি করেছিলেন; এবারও বল যায় বাইরে। দ্বাদশ মিনিটে আলপির আরেকটি শট গোলরক্ষক আটকালে বাংলাদেশের গোলের অপেক্ষা বাড়ে। ২৪তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন প্রীতি। একাধিক সুযোগ নষ্ট করা আলপির পাস ধরে বক্সের বাইরে থেকে সাথী খুঁজে নেন প্রীতিকে। বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি।

ব্যবধান দ্বিগুণ হওয়া গোলে দায় আছে নেপাল গোলরক্ষক ঝর্ণা দুমরাকোটির। ২৯তম মিনিটে বক্সের ভেতর আলপিকে ফেলে দেন তিনি। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। সফল স্পট কিকে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশকে এনে দেন প্রীতি। দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ রেখে খেলতে থাকে বাংলাদেশ। ৬২তম মিনিটে হ্যাটট্রিক পেতে পারতেন প্রীতি। আরিফা আক্তারের ক্রসে তার ভলি অল্পের জন্য যায় বাইরে।

এরপর ব্যবধান বাড়ানোর মরিয়া চেষ্টা করার চেয়ে বল পায়ে রাখার দিকে মনোযোগী হয় মেয়েরা। তাতে পরে আরও গোল না পেলেও জয় দিয়ে শুরুর আনন্দ নিয়েই মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর দল। আগামী ৫ মার্চ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। শুক্রবার উদ্বোধনী দিনে ভুটানকে ৭-০ গোলে উড়িয়ে প্রতিযোগিতায় যাত্রা শুরু করেছে ভারত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews