1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ

  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৭৮ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::অনেক যল্পনা-কল্পনা শেষে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন পিএমএল-এন সভাপতি শেহবাজ শরিফ।

রোববার (৩ মার্চ) দেশটির জাতীয় পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের ভোটে এই পদে নির্বাচিত হন তিনি।

২০১ ভোট পেয়ে পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শেহবাজ । এ ঘোষণা দেন জাতীয় পরিষদের স্পিকার সরদার আয়াজ সাদিক।

এছাড়া ইমরান খানের দল পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রধানমন্ত্রী পদের প্রার্থী ওমর আইয়ুব খান ৯২ ভোট পেয়েছেন বলে জানানো হয়েছে।

নির্বাচনের আগে পরিষদে প্রবেশের সময় দুই দলের সমর্থকরাই নিজ দলের সমর্থনে স্লোগান দেন। ফলাফল ঘোষণার সময় স্লোগান দিয়ে হট্টগোল সৃষ্টি করে সুন্নি ইত্তেহাদ কাউন্সিল।

এর আগে, স্থানীয় সময় সকাল ১১টার দিকে টানা পাঁচ মিনিট পাকিস্তান জাতীয় পরিষদে ঘণ্টা বাজিয়ে সকল পরিষদ সদস্যদের সমাবেশে জড়ো করা হয়। এরপর পরিষদের সব দরজা বন্ধ করে দেওয়া হয়।

অধিবেশনের শুরুতে স্পিকার প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নাম পড়ে শোনান এবং নির্বাচনের আনুষ্ঠানিক সূচনা ঘোষণা করেন।

নির্বাচনের পর ফলাফল ঘোষণা করেন স্পিকার। এর মাধ্যমে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন শাহবাজ শরীফ।

নির্বাচিত হওয়ার পর শাহবাজ শরীফ ধন্যবাদ জানিয়েছেন তার বড় ভাই নওয়াজ এবং সকল মিত্রদের তার উপর আস্থা এবং তাকে পরিষদের নেতা নির্বাচিত করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews