1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

ভুল চিকিৎসার শিকার গণমাধ্যমকর্মী ইসমাইল হোসেন, সিআইডিকে তদন্তের নির্দেশ

  • প্রকাশিত: সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৮১৯ বার পড়া হয়েছে

ভুল চিকিৎসার অভিযোগ এনে খুলনার দৌলতপুরের বোরিক হোমিও ফার্মেসির চিকিৎসক জি এম খালেকের বিরুদ্ধে মামলা হয়েছে। ডিবিসি টিভি চ্যানেলের সাংবাদিক ইসমাইল হোসেন বাদী হয়ে গতকাল রোববার খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালতে (দৌলতপুর) মামলাটি করেন। মামলায় ১ কোটি টাকা ক্ষতির কথা উল্লেখ করা হয়েছে। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

সোমবার (৪ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীর আইনজীবী মো. গাজী রাজু আহমেদ। মামলার বাদী সাংবাদিক ইসমাইল হোসেন খুলনার দিঘলিয়া উপজেলা সদরের দিঘলিয়া গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে। তিনি ডিবিসি চ্যানেলের অনলাইন বিভাগে কর্মরত আছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সাংবাদিক ইসমাইল হোসেন পেট, কোমর ও শরীরের মাংসপেশিতে ব্যাথাসহ বিভিন্ন অসুস্থতার কারণে ২০২২ সালের ১৯ জুলাই দৌলতপুর বোরিক হোমিও ফার্মেসিতে ডাক্তার জি এম খালেকের কাছে চিকিৎসার জন্য যান। চিকিৎসক তাকে ছয় মাস ধরে স্টোরয়েড জাতীয় ওষুধ সেবনের জন্য পরামর্শ দেন। ওষুধগুলো সেবনের সময় বাদী কিছুটা সুস্থতা অনুভব করেন। কিছুদিন, পর তার কুচকিতে টান শুরু হয় এবং প্রচণ্ড ব্যথা অনুভুত হয়। নড়াচড়া করলে কোমরের ভেতর কট কট শব্দ হতে শুরু করে। বিষয়টি তিনি চিকিৎসককে জানান। কিন্তু পার্শ্ব প্রতিক্রিয়ার বিষয়টি অস্বীকার করে ডাক্তার তাকে কিছু ব্যথার ওষুধ দেন। তাতে কিছুদিন পর আরও সমস্যা দেখা দেয়। পরবর্তীতে ঢাকায় উন্নত চিকিৎসা করান। সেখানের চিকিৎসকরা জানান, স্টেরয়েড ওষুধ দেওয়ার ফলে তার কোমরের দুটি জয়েন্ট নষ্ট হয়ে গেছে। হোমিও চিকিৎসকের দেওয়া অতিরিক্ত মাত্রার স্টেরয়েডের জন্যই এমন হয়েছে। যেটি অন্যান্য চিকিৎসকরাও তাদের প্রেসক্রিপশনে উল্লেখ করেছেন বলে বাদী জানান।

এজাহারে বাদী বলেন, ডাক্তার এম এ খালেকের ওষুধ খেয়ে পার্শ্ব প্রতিক্রিয়া হওয়ায় তার কোমরের দু’টি জয়েন্টে সমস্যা দেখা দেয়। ভুল চিকিৎসায় তিনি পঙ্গু হয়েছেন এবং তার বাম পা প্রায় দেড় ইঞ্চি ছোট হয়ে গেছে। এ অবস্থায় তিনি উন্নত চিকিৎসার জন্য একাধিক বিশেষঞ্জ চিকিৎসকের কাছে গেছেন। এতে তার প্রায় ৩ লাখ টাকা ব্যয় হয়েছে। কোমরের দুটো জয়েন্টে আলাদা অপারেশনের মাধ্যমে রিপ্লেসমেন্ট করতে হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, কোমরের দুটি জয়েন্ট রিপ্লেসমেন্ট করতে ব্যয় হবে ১৫ লাখ টাকার বেশি। এছাড়া, অপারেশন পরবর্তী আরো প্রয়োজন হবে ৫ লাখ টাকার বেশি। বাদীর ২০ লাখ টাকাসহ মোট ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

বাদীর আইনজীবী মো. গাজী রাজু আহমেদ বলেন, অতিরিক্ত স্টেরয়েড ব্যবহারের মাধ্যমে সাংবাদিক ইসমাইল হোসেনকে পঙ্গু করার অভিযোগে বোরিক হোমিও ফার্মেসির চিকিৎসক জিএম খালেকের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছেন আদালত। অভিযোগটি তদন্তপূর্বক দাখিল করার জন্য খুলনা সিআইডিকে আদেশ দিয়েছেন বিচারক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews