1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

বেনাপোলে লাইসেন্সবিহীন ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলো বিদ্যুৎ কর্তৃপক্ষ

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৯১ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি::বেনাপোলে সরকারী আইন আমলে না নিয়ে বিদ্যুৎ সংযোগ চলমান রাখায় লাইসেন্সবিহীন ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ কর্তৃপক্ষ।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করনের সময় উপস্থিত ছিলেন, বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মোঃ আসাদুজ্জামান, শার্শা সামাজিক বনায়ন নাসার্রী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমানসহ বনবিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ মঙ্গলবার (০৫ মার্চ) বিকালে বনবিভাগ, বিদ্যুৎ ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান চালিয়ে বেনাপোল বাজারের বাহাদুরপুর সড়ক এলাকায় অবস্থিত লাইসেন্সবিহীন ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, বেনাপোল বাহাদুরপুর সড়কে ঘনবসতি ও বন্দরের আবাসিক এলাকায় দীর্ঘদিন ধরে কোন প্রকার সরকারী অনুমোদন ও বৈধ লাইসেন্স ছাড়াই ৮টি করাতকল তাদের ব্যবসা পরিচালনা করে বৃক্ষনিধন অব্যাহত রাখে। অবাধে কাটা হচ্ছে গাছপালা । এতে করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করা হচ্ছিলো। এই সব অনানুমোদিত কলের কারণে প্রতি বছর পরিবেশ দূষনের পাশাপাশি সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব আয়।

বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মোঃ আসাদুজ্জামান বলেন, লাইসেন্স ছাড়া দীর্ঘদিন ধরে এই সব স’মিল (করাতকল) কার্যক্রম চালিয়ে আসছে। তাদের একাধিকবার চিঠি দিয়ে সতর্ক করা হয় আবাসিক এলাকায় এ কার্যক্রম পরিচালনা না করতে। তারা চিঠি ও মৌখিক কোন নিষেধ শুনছিলো না। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিদ্যুৎ বিভাগ, বন বিভাগ ও পুলিশ প্রশাসন যৌথভাবে আমরা অভিযান পরিচালনা করে ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান বলেন, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বেনাপোলে অবৈধভাবে লাইসেন্স বিহীন ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews