1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের আগে রক্ষণে বাড়তি নজর কাবরেরার

  • প্রকাশিত: বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৮৩ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::ফিলিস্তিনের বিপক্ষে আগামী ২১ মার্চ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। ফিরতি লেগে ২৬ মার্চ বসুন্ধরা কিংস অ্যারেনায় খেলবে এই দুই দল। সামেহ মারাবা, তামের সেয়াম, ওদে দাব্বাঘের মতো ধারালো ফরোয়ার্ড আছে ফিলিস্তিনের আক্রমণভাগে। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে তাই বাংলাদেশের ডিফেন্ডারদের জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। বিষয়গুলো মাথায় রেখে সৌদি আরবে চলমান ক্যাম্পে রক্ষণের দৃঢ়তা বাড়াতে কাজ শুরু করেছেন জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা।

আন্তর্জাতিক ফুটবলে ৪৩ ম্যাচে ১১ গোল সামেহ’র। সেয়াম ও দাব্বাঘের নামের পাশে গোল আছে ১৩টি করে। গত এশিয়ান কাপে ইরানের বিপক্ষে সেয়াম আর হংকংয়ের বিপক্ষে দাব্বাঘ গোলের দেখা পেয়েছিলেন। ওই আসরে নকআউট পর্বে ওঠার পথে ফিলিস্তিন হারিয়েছিল হংকংকে, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে করেছিল ড্র আর হেরেছিল ইরানের বিপক্ষে। শেষ ষোলোয় তারা কাতারকে কাঁপিয়ে দিয়ে হেরেছিল ২-১ গোলে। পরে এশিয়ান কাপের শিরোপা জিতেছিল কাতার।

ফিলিস্তিনের আক্রমণভাগের শক্তি-সামর্থ্যের প্রশংসা দেশে থাকতেও করেছেন কাবরেরা। এখন চলছে তাদের সঙ্গে লড়াইয়ের প্রস্তুতি। সৌদি আরবের কিং ফাহাদ স্পোর্টস সিটি গ্রাউন্ডে তৃতীয় দিনের অনুশীলনে রক্ষণভাগ নিয়ে কাজ করার কথা জানিয়েছেন এই স্প্যানিশ কোচ। সিনিয়র ও জুনিয়রদের দারুণ বোঝাপড়ায় মুগ্ধ কাবেররা। জাতীয় দলের এই কোচ বলেছেন, সবকিছুই খুব ইতিবাচকভাবে চলছে। দলও সবকিছুর সঙ্গে ভালোভাবে মানিয়ে নিচ্ছে, যেমনটা প্রত্যাশা করেছিলাম আমরা।

ফিলিস্তিনের আক্রমণভাগ সামলাতে আজ আমরা বিশেষ করে রক্ষণ নিয়ে কাজ করেছি। আক্রমণ প্রতিহত করা নিয়ে কাজ করেছি। সবকিছুই ভীষণ ইতিবাচক। কেবল সিনিয়র নয়, জুনিয়ররাও সবকিছুর সঙ্গে মানিয়ে নিচ্ছে, এখন পর্যন্ত যে প্রক্রিয়ায় সবকিছু চলছে, প্রথম সপ্তাহের জন্য আমাদের যে পরিকল্পনা, তাতে আমি ভীষণ খুশি। গত বছর বিমানবন্দরের সেই আলোচিত ‘মদ-কাণ্ডে’র পর জাতীয় দলে ফিরেছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার অনুপস্থিতিতে পোস্ট সামলেছিলেন মিতুল মারমা। ফিলিস্তিন ম্যাচে রক্ষণভাগের পর গোলরক্ষকের ওপর দিয়ে যাবে মূল ঝড়।

জিকো, মিতুল, মেহেদী হাসান শ্রাবন- এই তিন জনের মধ্যে কাবরেরা ফিলিস্তিনের বিপক্ষে ২১ মার্চের প্রথম লেগের ম্যাচে কাকে দেবেন পোস্ট সামলানোর দায়িত্ব, তা সময়ই বলে দেবে। তবে বাফুফের মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় মিতুল জানিয়েছেন, কাবরেরার আস্থা অর্জনের জন্য গোলকিপার কোচ মিগেল আনহেল আনিদোর অধীনে অনুশীলনে শতভাগ নিংড়ে দিচ্ছেন তারা।

এই গোলকিপার বলেন, আমরা এখানে অনুশীলন অনেক উপভোগ করছি। কোচ নতুন নতুন টেকনিক নিয়ে কাজ করছে। আমরা কঠোর পরিশ্রম করছি এবং সবকিছু উপভোগ করছি। জাতীয় দলে সব পজিশন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, এখানেও জায়গা পাওয়ার লড়াইটা বেশি। সবশেষ যে ম্যাচগুলোয় আমি খেলেছি, সেসময় জিকো ভাই ছিলেন না। উনি ফিরেছেন। সে হিসেবে এখানে আমাদের সামনে অনেক বড় একটা চ্যালেঞ্জ। আমি চেষ্টা করব, নিজের সর্বোচ্চটা দিয়ে টিমে জায়গা করে নেওয়ার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews