1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

জাতীয় দলে যোগ দিলেন মুশফিক-তামিমরা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৭৮ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চলছে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ। ইতোমধ্যে অনুষ্ঠিত দুই ম্যাচ শেষে দু’দল ১-১ সমতায় রয়েছে। ফলে ৯মার্চ সিরিজে শেষ টি-টোয়েন্টি হবে সিরিজ নির্ধারণী ফাইনাল। এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। তবে তার আগেই জাতীয় দলে যোগ দিয়েছেন ওয়ানডে দলের সদস্যরাও। মুশফিকুর রহিম ও তানজিদ হাসান তামিমরা দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন। বৃহস্পতিবার (৭মার্চ )থেকে শুরু হয়েছে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে দলের প্রস্তুতি। যদিও গত বুধবার টাইগারদের টি-টোয়েন্টি ম্যাচ থাকায় ফরম্যাটটির স্কোয়াডে থাকা ক্রিকেটারদের জন্য গতকাল অনুশীলন বাধ্যতামূলক ছিল না। তাই তাদের কেউ কেউ করেছেন ঐচ্ছিক অনুশীলন।

এদিকে, সিলেটে পৌঁছেই মুশফিকুর রহিমরা ব্যাট হাতে অনুশীলন ও দৌড়ে ঘাম ঝরিয়েছেন। মুশফিক ছাড়াও ওয়ানডে দলের তানজীদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজও ছিলেন ঐচ্ছিক অনুশীলনে। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিক অনুশীলনের শুরুতেই প্যাড ছাড়া বেশ কিছুক্ষণ ব্যাটিং করেছেন। নেট বোলার, থ্রোয়ার ছাড়াও তাইজুলের বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছেন তিনি। মিরাজ-তামিমরাও অনুশীলন করেন নিজেদের মতো।

এ সময় পাশে দাঁড়িয়ে থেকে ক্রিকেটারদের অনুশীলন পর্যবেক্ষণ করেছেন মনোবিদ ফিল জোন্স। ব্যাটিং অনুশীলন শেষ করে মুশফিককে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ করতে দেখা যায়। সর্বশেষ বিপিএলে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পাওয়া মুশফিক নিশ্চয়ই ব্যক্তি পারফরম্যান্স ধরে রাখতে চাইবেন আন্তর্জাতিক ব্যস্ত সূচিতেও। ফরচুন বরিশালের জার্সিতে তিনি ১৫ ম্যাচে ৩৮০ রান করেছিলেন।

অন্যদিকে, সদ্য সমাপ্ত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ ধারাবাহিক ছিলেন ওপেনার তানজিদ তামিম। জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে থাকা এই ক্রিকেটার বিপিএলের ১৩ ম্যাচে করেন ৩৮৪ রান। যেখানে ৩২ গড় এবং ১৩৫.৬৮ স্ট্রাইকরেট নিয়ে তিনি ব্যাট করেছেন, রয়েছে একটি সেঞ্চুরিও। এবার সেই ফর্ম আন্তর্জাতিক ম্যাচেও দেখানোর পালা! আগামীকাল টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরপর ওয়ানডে সিরিজ খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ফরম্যাটটিতে তিন ম্যাচ হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। এরপর সিলেট ও চট্টগ্রামে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews