1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

তদন্ত প্রতিবেদনে তেমন কিছু নেই; বললেন পাপন

  • প্রকাশিত: শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৬৫ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ^কাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল একেবারেই বাজে। তবে এর পেছনে কারণ কি? এসব খুঁজতে বিসিবি থেকে করা হয়েছিল একটি তদন্ত কমিটি। এই কমিটি গঠন করা হয়েছে তাও প্রায় তিন মাস। বিশ্বকাপ ব্যর্থতার পর পেরিয়ে গেছে প্রায় মাস ছয়েক। এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বাধীন কমিটি প্রতিবেদনও জমা দিয়েছে বিসিবির কাছে। সভাপতি নাজমুল হাসান পাপনকে গত বোর্ড সভায় তুলে দেওয়া হয় তদন্ত প্রতিবেদন।
মাস না পেরোনোর আগেই আবারও বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকরা। গতকাল কয়েকজন পরিচালককে তদন্ত প্রতিবেদন পড়ে শুনিয়েছেন নাজমুল হাসান পাপন। বিশ্বকাপের তদন্ত প্রতিবেদনে চমকপ্রদ কিছু নেই বলে দাবি বিসিবি সভাপতির।
তিনি বলেন, কনক্লুসিভ মানে আমি আপনাদেরকে বলি, এখানে যে জিনিসটা ছিল উনারা বিভিন্ন স্টেক হোল্ডারদের সঙ্গে কথা বলেছেন। একটা কমিটি করা হয়েছিল, ওদের কাছ থেকে কথাবার্তা শুনে তাদের কিছু ফাইন্ডিংস, সাজেশন বা রেকমন্ডেশন দিয়েছে। সেই জিনিসগুলো আমাকে যদি জিজ্ঞেস করেন, ওখানে এমন কোনো তথ্য নেই, যেটা আসলে আমরা জানি না বা আপনারা জানেন না। এরকম না যে, মানে কী আসতে পারে পারফরম্যান্স খারাপের জন্য? এটা যদি যে কাউকে জিজ্ঞেস করা হয় সে বলতে পারে। তবে উনারা যে পরামর্শগুলো দিয়ে দিয়েছেন, ওই কাজগুলোও শুরু হয়ে গেছে।
বিশ^কাপ তদন্ত প্রতিবেদন সামনে না এলেও এ নিয়ে কিছু খবর গণমাধ্যমে এসেছে। বিশ্বকাপ ব্যর্থতার জন্য দুই পরিচালককে দায়ী করা হয়েছে, বলা হচ্ছিল এমন। তবে তেমন কিছু প্রতিবেদনে নেই বলছেন বিসিবি সভাপতি।
বিসিবি সভাপতি বলেন, আপনাদেরকে যেটা বললাম আমি, আমাকে এই রিপোর্টটা দিয়েছে। এখানে কোনো পরিচালক তো দূরে থাক, এরকম কোনো লাইনও নেই। একটা শব্দও নেই। এখন রিপোর্ট একটা হবে, এরকম তো প্রতিদিনই রিপোর্ট হচ্ছে। আমাকে যে রিপোর্টটটা দিয়েছে ওখানে কিচ্ছু নেই। কিন্তু আজকে আমি জালাল ভাই, খালেদ মাহমুদ সুজন এবং আরও কয়েকজন পরিচালকের সামনে পুরো রিপোর্টটা পড়ে শুনিয়েছি; উনাদের জিজ্ঞেস করেছি দেখেন কোথায় কী আছে। উনারা দেখলো কিচ্ছু নেই। এখানে এর বাইরে কিছু থাকলে আমার কিছু করার নেই। আজকে আমাকে কে যেন পাঠালো আকরাম খানের বক্তব্য, আমি তাকে সঙ্গে সঙ্গে পাঠালাম। আকরাম লিখেছে ফেক নিউজ ভাইয়া। এখন আমি কী করবো? আমি তো আকরামকে অবশ্যই বিশ্বাস করবো। ফেক নিউজ করলে আমরা কী করবো। যে পরিমাণ নিউজ জেনারেট হয়, আমাদের কাজ কী শুধু এগুলোর উত্তর দেওয়া। এটা তো সম্ভব না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews