1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

খুলনায় গৃহকর্মী সুরক্ষা কল্যাণ নীতি বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৬৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::গৃহকর্মী সুরক্ষা কল্যাণ নীতি, ২০১৫ বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা সোমবার দুপুরে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ফিরোজ শাহ এর সভাপতিত্বে তাঁর অফিসকক্ষে অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, গৃহকর্মীরা সমাজেরই একটি অংশ। তাদের অবহেলা করার কোন সুযোগ নেই। গৃহকর্মীদের শ্রমিক হিসেবে স্বীকৃতি দিয়ে ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ প্রণয়ন করেছে সরকার। এর মাধ্যমে দেশের গৃহকর্মীরা তাদের কাজের স্বীকৃতি পাবেন। সকলের সহযোগিতা থাকলে গৃহশ্রমিকদের অধিকার বাস্তবায়নসহ তাদের জীবনমান উন্নয়ন করা সম্ভব হবে।
সভায় খুলনা সিটি কর্পোরেশন এলাকার গৃহকর্মীদের ডাটাবেইজ তৈরি প্রকল্প, গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা প্রতি ছয় মাসে একবার, জেলা কমিটির সভা চার মাসে একবার এবং উপজেলা, পৌরসভা ও সিটি কর্পোরেশন পর্যায়ে গঠিত কমিটির সভা প্রতি দুই মাসে একবার আয়োজনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
সভায় খুলনা সিটি কর্পোরেশনের সচিব সানজিদা বেগম, খুলনা শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (অপারেশনস) মোঃ রিয়াজুল কবির, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক সানতাজ বিল্লাহসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews