1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

ম্যাচ ফি বাড়ল ক্রিকেটারদের

  • প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ৬৩ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::ক্রিকেটের তিন ফরম্যাটেই ম্যাচ ফি বেড়েছে ক্রিকেটারদের। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট অপারেশন্স কমিটির প্রস্তাবনা অনুযায়ী গত ফেব্রুয়ারিতে নবম বোর্ড সভায় ম্যাচ ফি বাড়ানোর বিষয়টি অনুমোদন দেয় বোর্ড।
সর্বোচ্চ ২ লাখ টাকা বেড়েছে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে। এক দিনের আন্তর্জাতিক ম্যাচে বেড়েছে এক লাখ টাকা। সবচেয়ে কম ৫০ হাজার টাকা বেড়েছে টি-টোয়েন্টি সংস্করণে। ক্রিকেট অপারেশন্স সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

টেস্টে এর আগে ছিল ৬ লাখ টাকা, সেটি এখন বেড়ে হয়েছে ৮ লাখ টাকা। ওয়ানডেতে ছিল ৩ লাখ টাকা, বেড়ে হয়েছে ৪ লাখ টাকা। অন্যদিকে টি-টোয়েন্টিতে ২ লাখ টাকা থেকে বেড়ে হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। এর আগে সবশেষ ২০২০ সালে বাড়ানো হয়েছিল ম্যাচ ফি। সেবার ৩ লাখ ৫০ হাজার টাকা থেকে বেড়ে টেস্টে ম্যাচ ফি হয়েছিল ৬ লাখ টাকা। ওয়ানডেতে ২ লাখ থেকে ৩ লাখ, আর টি-টোয়েন্টিতে ১ লাখ ২৫ হাজার থেকে ২ লাখ টাকা।

এ বছর ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে তিন সংস্করণে আছেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও শরীফুল ইসলাম। টেস্ট ও ওয়ানডেতে আছেন কেবল মুশফিকুর রহিম। শুধু টেস্টে আছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাঈম হাসান, জাকির হাসান, মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ। এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছেন তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

শুধু ওয়ানডেতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব। শুধু টি-টোয়েন্টিতে নাসুম আহমেদ, শেখ মাহেদী ও কাজী নুরুল হাসান সোহান। ম্যাচ ফি অবশ্য কেন্দ্রীয় চুক্তির সঙ্গে সম্পর্কিত নয়। চুক্তির বাইরে থাকা ক্রিকেটারও কোনো আন্তর্জাতিক ম্যাচ খেললে সংস্করণ অনুযায়ী ম্যাচ ফি পেয়ে থাকেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews