1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

খুলনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৫৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::‘স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি’ এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয় ও কনজুমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ তবিবুর রহমান বলেন, ভোক্তার অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। সেবা নিতে গিয়ে কোন ভোক্তা যেন প্রতারণার শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বাজার স্থিতিশীল রাখতে প্রশাসনের পাশাপাশি স্টেকহোল্ডারদেরও কাজ করতে হবে। তিনি বলেন, ভোক্তার অধিকারগুলো সংরক্ষণ হলে টেকসই উন্নয়ন সম্ভব হবে এবং ২০৪১ সালের মধ্যে উন্নয়নের দেশ হিসেবে বাংলাদেশ বিশ^ দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারবে। মাহে রমজান উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায় রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান প্রধান অতিথি।
খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান ও ক্যাব খুলনার সম্পাদক মোঃ নাজমুল আজম ডেভিড। স্বাগত বক্তৃতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম।
এর আগে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews