1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

  • প্রকাশিত: রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৬৫ বার পড়া হয়েছে

ডেস্ক::সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি থেকে দূরে রাখতে ছোটবেলা থেকেই শিশুদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি গাজায় ফিলিস্তিনি শিশুদের হত্যা-দুর্ভোগের কথা তুলে ধরে বলেন, মানবতা নিয়ে বেশি কথা বলা উন্নত বিশ্ব এ নিয়ে দ্বিমুখী আচরণ করছে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রোববার দুপুরে শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত শিশু সমাবেশে এসব কথা বলেন সরকার প্রধান। অনুষ্ঠানে শিশু বক্তারা বঙ্গবন্ধুর জীবনের নানা দিক তুলে ধরে বক্তব্য দেয়। শিশুর কণ্ঠে ৭ই মার্চের ভাষণ সবার নজর কাড়ে।

পরে শিশুদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে ফিলিস্তিনে হামলা বিশ্ব বিবেককে কেন নাড়া দেয় না সে প্রশ্ন তোলেন শেখ হাসিনা। তবে যুদ্ধ নয়, বাংলাদেশ শান্তি চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার সবসময় নির্যাতিতদের পক্ষে অবস্থান নেয়।

এ সময় প্রধামন্ত্রী বলেন, ক্ষমতায় আসার পর থেকে শিশুদের সুরক্ষায় নানা উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ সরকার। আগামীতে স্মার্ট, উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার নেতৃত্ব দেবে আজকের শিশুরাই।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে টুঙ্গিপাড়ার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানান। বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্ট শাহাদাতবরণকরী পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়ায় শামিল হন উপস্থিত সকলেই

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews