1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

লঙ্কানদের হারিয়ে তিন লাখ টাকা বোনাস পাচ্ছে টাইগাররা

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৭৬ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::টি-টোয়েন্টি সিরিজ হেরেছে, সেই দুঃখ এখন হয়তো একটু হলেও কমেছে বটে। কারণ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজটি ঠিকই জিতে নিয়েছে বাংলাদেশ। আর টাইগারদের প্রতিটি জয়ে উৎসাহ দিয়ে যায় বিসিবি। যেকোনো জয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জয়ী দলের সদস্যদের বোনাস দিয়ে থাকে। এবার বাড়ানো হয়েছে বোনাসের পরিমাণও। সেই অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ে ৩ লাখ টাকা করে বোনাস পাচ্ছেন নাজমুল হোসেন শান্তরা।

কিন্তু কত টাকা? বোনাস দেওয়ার ক্ষেত্রে একটি নিয়ম অনুসরণ করে আসছে বিসিবি। প্রতিপক্ষ দলের র‌্যাংকিংয়ের ভিত্তিতে তিন ভাগে দেওয়া হয় এই বোনাস। বিসিবির সংশ্লিষ্ট বিভাগ বোনাস বন্টনের বিষয়টি নিশ্চিত করেছে। র‌্যাংকিংয়ে প্রতিপক্ষ দল যত উঁচুতে, বোনাসের পরিমাণও তত বেশি আর র‌্যাংকিংয়ে নিচের দিকে হলে বোনাসের পরিমাণও কমতে থাকে। সদ্য সিরিজ জেতা প্রতিপক্ষ শ্রীলঙ্কার অবস্থান র‌্যাংকিংয়ের সপ্তম স্থানে। বিসিবির নিয়মানুযায়ী র‌্যাংকিংয়ে সপ্তম থেকে নবম স্থানে থাকা প্রতিপক্ষের বিপক্ষে প্রতি ম্যাচ জয়ের বোনাস বেড়ে হয়েছে ১ লাখ টাকা, যা আগে ছিল ৭০০ ডলার। সিরিজ জিতলেও ১ লাখ টাকা বরাদ্ধ, এর আগে যা ছিল ৫০০ ডলার।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে সিরিজ জেতে ২-১ ব্যবধানে। ২ ম্যাচ জয়ের জন্য ২ লাখ টাকা আর সিরিজ জয়ের পুরস্কার হিসেবে ১ লাখ টাকাসহ মোট তিন লাখ টাকা করে বোনাস পাচ্ছেন ওয়ানডে দলে থাকা সদস্যরা। তিন সংস্করণের জন্য সমান তিন ধাপ অনুসরণ করে বিসিবি। প্রথম ধাপে র‌্যাংকিংয়ের এক থেকে তৃতীয়, দ্বিতীয় ধাপে চতুর্থ থেকে ষষ্ঠ আর তৃতীয় ধাপে আছে সপ্তম থেকে নবম স্থানে থাকা দল।

র‌্যাংকিংয়ের ভিত্তিতে সবচেয়ে বেশি বোনাস টেস্টে সর্বোচ্চ ৪ লাখ টাকা আর সর্বনিম্ন ২ লাখ টাকা। ড্র হলেও লাখ টাকা বরাদ্ধ করা হয়েছে। যা আগে ছিল সর্বোচ্চ ৩ লাখ, সর্বনিম্ন দেড় হাজার ডলার। ওয়ানডেতে সর্বোচ্চ ২ লাখ আর সর্বনিম্ন ১ লাখ টাকা। যা আগে ছিল সর্বোচ্চ দেড় হাজার ডলার আর সর্বনিম্ন ৭০০ ডলার। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ বোনাস ধরা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা, সর্বনিম্ন ৭০ হাজার টাকা। যা আগে ছিল সর্বোচ্চ ১ হাজার ডলার, সর্বনিম্ন ৪০০ ডলার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews