1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

মস্কোয় কনসার্টে হামলা: নিহতের সংখ্যা বেড়ে ১৩৩

  • প্রকাশিত: শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৪৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::রাশিয়ার ক্রোকাস সিটি কমপ্লেক্সে চালানো সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩ জনে দাঁড়িয়েছে। রুশ তদন্তকারী কমিটি সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে।

ম্যাসেজিং অ্যাপে তদন্তকারী কমিটি আরও জানিয়েছে, এখনো ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়বে।

শুক্রবার (২২ মার্চ) রাতে ক্রোকাস সিটি কমপ্লেক্সে ভয়াবহ হামলা চালায় চার বন্দুকধারী। ওই সময় সেখানে একটি কনসার্ট চলছিল। কনসার্টে আসা মানুষদের ওপর গুলি করা ছাড়াও দাহ্য পদার্থ দিয়ে ওই ভেন্যুতে আগুন লাগিয়ে দেয় হামলাকারীরা।

রুশ বার্তাসংস্থা তাস নিউজ জানিয়েছে, নিহতদের মধ্যে ৪১ জনের নাম ও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এছাড়া এখনো হাসপাতালে রয়েছেন আরও ১০৭ জন।

হামলার পর উদ্ধার অভিযান শুরু হওয়ার পরই রাশিয়ার তদন্তকারীরা জানান, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিহতদের সংখ্যা বাড়তে থাকবে।

এ হামলার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে রাশিয়ার আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। রুশ তদন্ত কমিটি দাবি করেছে, হামলাকারীরা ইউক্রেনে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

এ ব্যাপারে তদন্ত কমিটি বলেছে, “ব্রায়ান্সক অঞ্চলের বিশেষ সংস্থা এবং আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী, ইউক্রেনের সীমান্তের কাছ থেকে, মস্কোর সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত থাকা চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।”

রাশিয়ার বার্তাসংস্থা তাস নিউজ গোয়েন্দা সংস্থা এফএসবির বরাতে জানিয়েছে, হামলার আগে গোপন জায়গায় অস্ত্রগুলো প্রস্তুত করেছে এই সন্ত্রাসীরা। হামলা চালানোর পর তারা রাশিয়া থেকে ইউক্রেন সীমান্ত পার হওয়ার পরিকল্পনা করেছিল এবং তাদের সঙ্গে ইউক্রেন সংশ্লিষ্টদের যোগাযোগ ছিল। সন্ত্রাসীরা খুবই পরিকল্পনা করে এই হামলা চালিয়েছে।

এছাড়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দাবি করেছেন, হামলাকারীরা হামলা শেষে ইউক্রেনে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল এবং তাদেরকে সহযোগিতায় ইউক্রেনে একটি দল কাজ করছিল।

হামলার পরপরই সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট- খোরাসান হামলার দায় স্বীকার করে।- বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews