1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

ভারতীয় জলসীমা থেকে উদ্ধার হওয়া ২৭ জেলেকে ফিরিয়ে আনল কোস্টগার্ড

  • প্রকাশিত: শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ৬৬ বার পড়া হয়েছে

মনির হোসেন, মোংলা::ইঞ্জিন বিকল হয়ে দেশীয় জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় প্রবেশ করা বাংলাদেশি ফিশিং ট্রলারসহ ২৭ জন জেলেকে উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কোস্টগার্ড। ৪ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আমোঘ বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ বিসিজিএস কামরুজ্জামান এর নিকট ফিশিং ট্রলারসহ জেলেদের হস্তান্তর করে।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি ৫ এপ্রিল শুক্রবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ১ এপ্রিল সোমবার চট্টগ্রামের কুতুবদিয়া হতে “এফবি সাগর-০২” নামক একটি ফিশিং ট্রলার ২৭ জন জেলেসহ মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে ৪ এপ্রিল বৃহস্পতিবার আনুমানিক দুপুর ১টা ৩৫ মিনিটের সময় হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায় এবং স্রোতে ভাসতে ভাসতে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় প্রবেশ করে। বিষয়টি ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আমোঘ এর দৃষ্টিগোচর হলে তারা অতি দ্রুত জেলেসহ ট্রলারটি উদ্ধার করে এবং বাংলাদেশ কোস্টগার্ডকে অবহিত করে।

পরবর্তীতে ৪ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় উভয় দেশের দ্বিপাক্ষিক সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ ফিশিং ট্রলার বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামান এর নিকট হস্তান্তর করে। কোস্টগার্ড জাহাজ বিসিজিএস কামরুজ্জামান ৪ এপ্রিল দিবাগত রাত ১২ টা ৫ মিনিটে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ফিশিং ট্রলারসহ ২৭ জেলেকে মালিকপক্ষের নিকট হস্তান্তর করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews