1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

সুন্দরবনে কোস্টগার্ডের অভিযানে হরিণের মাংসসহ তিন পাচারকারি আটক

  • প্রকাশিত: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৯৮ বার পড়া হয়েছে

মনির হোসেন, মোংলা:: কোস্টগার্ড পশ্চিম জোনের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের শিবসা নদীর মারগীর বাওন সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে জবাইকৃত হরিণের মাংসসহ তিন চোরা শিকারিকে আটক করেছে।

৬ এপ্রিল শনিবার সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।

তিনি বলেন, কোস্টগার্ড পশ্চিম জোন অধিনস্ত বিসিজি আউটপোস্ট নলিয়ানের একটি অপারেশন দল ৬ এপ্রিল শনিবার দুপুরে সুন্দরবনের শিবসা নদীর মারগীর বাওন এলাকায় জবাই করা হরিণের মাংস, মাথা এবং পা পাচারের চেষ্টা করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা।

অভিযান চলাকালীন হরিণ শিকারি চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ৬০ কেজি জবাই করা হরিণের মাংস, ৩টি মাথা, ৮টি পা জব্দ করা হয়।

চোরা শিকারি চক্রের কাছ থেকে ৩টি মোবাইল ফোন এবং হরিণের শিকার কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করে কোস্টগার্ড সদস্যরা। পরবর্তীতে জবাই করা হরিণের অঙ্গপ্রতঙ্গ এবং প্রয়োজনীয় আলামতসহ আটক তিন পাচারকারিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মুুনতাসির ইবনে মহসীন আরো বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews