1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

ঈদ উৎসবে জনসাধারণের নিরাপত্তায় মাঠে থাকবে কোস্টগার্ড

  • প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৫৫ বার পড়া হয়েছে

মনির হোসেন, মোংলা::পবিত্র ঈদুল ফিতরের আগে ও ঈদ পরবর্তী সময়ে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত উপকূলীয় খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং সুন্দরবন এলাকার নদীপথ ও ফেরিঘাট, লঞ্চঘাটসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও ঈদযাত্রা নির্ভিঘ্ন করতে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে কোস্টগার্ড।

এরই ধারাবাহিকতায় ১০ এপ্রিল বুধবার সকাল ১১ টায় মোংলার মামারঘাট, বাসস্ট্যান্ড সংলগ্ন খেয়াঘাট, ফেরিঘাট, এলাকা বিভিন্ন নৌযান ও যাত্রীবাহী ট্রলারে অতিরিক্ত যাত্রী পরিবহন না করা এবং অতিরিক্ত ভাড়া না নেয়ার জন্য মাইকিং করা হয়। আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে বিভিন্ন নৌযান ও সন্দেহভাজনদের ব্যাগ তল্লাশি করা হবে বলেও জানায় কোস্টগার্ড। ঈদ উৎসবে কেউ যেন অপতৎপরতা চালাতে না পারে সেজন্য ২৪ ঘন্টা মাঠে থাকবে কোস্টগার্ডের টহল টিম।

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মুহসীন জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই অদ্যাবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। এরই বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক খুলনা জেলার রুপসা, কয়রা, নলিয়ান, বাগেরহাট জেলার মোংলা, শরণখোলা এবং সাতক্ষীরা জেলার কৈখালীর গুরুত্বপূর্ণ লঞ্চ, খেয়া ও ফেরিঘাট সমূহে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সাধারণ জনগণের নিরাপত্তার লক্ষ্যে টহল প্রদান, জনসচেতনতা মূলক মাইকিং, লিফলেট বিতরণ, সন্দেহজনক ব্যক্তি ও নৌযান সমূহে তল্লাসী এবং যাত্রীদের ব্যাগ স্ক্যানসহ অন্যান্য নিরাপত্তামূলক কার্যক্রম চলমান রয়েছে। তিনি আরও বলেন, কোস্টগার্ডের এ কার্যক্রম ২৪ ঘন্টা অব্যাহত আছে এবং ঈদ উল-ফিতর পরবর্তী যাত্রী সাধারণের নিরাপদ গন্তব্যে পৌঁছানো পর্যন্ত চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews