1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

যাচাই-বাছাইয়ে বাগেরহাটের তিন উপজেলায় সব প্রার্থীর মনোয়ন বৈধ

  • প্রকাশিত: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটে প্রথমধাপে তিনটি উপজেলা পরিষদের নির্বাচনে যাচাই-বাছাইয়ে সকল প্রার্থীদের মনোয়নপত্র বৈধ হয়েছে।বুধবার (১৭ এপ্রিল) দুপুরে যাচাই-বাছাই শেষে ২৭ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সেক মুহাম্মদ জালাল উদ্দিন। এসময় প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।
বৈধ প্রার্থীরা হলেন, বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিজিয়া পারভিন, ভাইস চেয়ারম্যান পদে সরদার মাসুদুর রহমান, শেখ মাহমুদ আলী, মো. আমিরুল ইসলাম ও খান রেজাউল ইসলাম। এদের মধ্যে একক প্রার্থী হওয়ায় চেয়ারম্যান পদে সরদার নাসির উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিজিয়া পারভিন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হচ্ছেন।
কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মহিলা নাজমা সরোয়ার, বাগেরহাট জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস এবং প্রায়ত উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমানের ছেলে যুবলীগ নেতা মেহেদী হাসান বাবু। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাধবী রানী , হনুফা খাতুন ও মোসা. ইয়াসমিন আক্তার এবং ভাইস চেয়ারম্যান পদে ফিরোজ আহমেদ ও শেখ সুমন।

রামপাল উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জামিল হাসান, জেলা আওয়ামী লীগের সদস্য শেখ মোঃ আবু সাইদ, রামপাল উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান ও জামায়াতে ইসলামী জেলা শাখার সহকারি সেক্রেটারী মোঃ ইকবাল হোসেন।

এছাড়া এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসাঃ হোসনেয়ারা ও মোসাঃ ছায়রা খাতুন এবং ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক, মোল্যা মাসুদ বিল্লাহ, মো. আবুল কালাম আজাদ, মো. আসাদুজ্জামান ও মেহেদী হাসান (মিন্টু)।

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সেক মুহাম্মদ জালাল উদ্দিন বলেন, যাচাই-বাছাইয়ে সকল প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে। এর মধ্যে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী রছেন। বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন।

তফসিল অনুযায়ী, প্রথমধাপে জেলার বাগেরহাট সদর, রামপাল ও কচুয়া উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১৮ থেকে ২০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল, ২১ এপ্রিল আপিল নিষ্পত্তি,২২ এপ্রিলপ্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়, ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ এবং ৮ মে ভোট গ্রহন হওয়ার কথা রয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews