1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

ভারত থেকে প্রথমবারর মতা পন্যবোঝাই ট্রাক নিয়ে নারী চালক বেনাপোল বন্দরে

  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি:: ভারত থেকে পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোলে নারী ট্রাক চালক অর্নাপূর্না রাজকুমার ভারতর অন্ধ্র প্রদেশ থেকে পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোল বন্দরে এসেছেন।

আজ রবিবার (২১ এপ্রিল) দুপুরে ২১৩ রোল বা ৫ হাজার ৪৬৩ কেজি গেঞ্জির কাপড় (ফেব্রিকস) পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন ভারতীয় ট্রাক চালক অর্নাপূর্না রাজকুমার।

উক্ত মালামালের ভারতীয় রপ্তানিকারক তিজয় ইন্ডিয়াপুট লিমিটেড। এবং বাংলাদেশি আমদানি কারক মন্ডল ইন্টারন্যাশনাল লিমিটেড। এই চালানে রয়েছে ৫ হাজার ৪৬৩ কেজি (ফেব্রিকস) গেঞ্জির কাপড়।

স্থানীয় ও বন্দর সূত্র জানায়, আমদানি-রপ্তানির পণ্য নিয়ে ভারতীয় নারী ট্রাক চালক এই প্রথম বাংলাদেশে এলেন। তাকে দেখতে বন্দর এলাকায় লোকজন ভিড় করেন।

এ বিষয় অর্নাপূর্না বলেন, আমার স্বামীও একজন ট্রাকচালক। দু’জন একই ট্রাকে কাজ করি। আমার স্বামীও আমার সঙ্গে এসেছেন। ট্রাক চালিয় বাংলাদেশে আসতে পেরে খুব ভাল লাগছে তার।

বাংলাদেশের বেনাপোল বন্দরের পরিবেশ আমাকে স্বস্তি দিয়েছে।এ দেশের পরিবেশ আমার খুবই পছন্দ হয়েছে।

এদিকে অর্নাপূর্ণার এই যাত্রায় নারী জাগরণের আরেক ধাপ এগিয়ে গেল বলে মনে করেন বেনাপোল বন্দরের আমদানি – রফতানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, জানান, এই প্রথম ভারতীয় কোন নারী ট্রাক চালক ভারত থেকে বেনাপোল বন্দরে এলেন। পণ্যবাহী ট্রাকটির পণ্য অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত সময়ে খালাস করার ব্যবস্থা করা হচ্ছে। কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষ ও আন্তরিক বলে জানান তিনি।

বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, নারী চালকের সাথে একজন পুরুষ চালক ও এসেছেন। তার নাম রাজকুমার। তারা স্বামী-স্ত্রী। নারী ড্রাইভারর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে বন্দর কর্তপক্ষ। তাদের ট্রাক থেকে পণ্য দ্রুত খালাসের নির্দেশনা দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews