1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

দুই হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সেনা নিহত

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::মালয়েশিয়ার লুমু শহরে ২ টি হেলিকপ্টার মাঝ আকাশে সংঘর্ষে বিধ্বস্ত হয়ে ১০ জন নৌবাহিনীর সদস্য ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯:৩২ মিনিটে নৌবাহিনীর ঘাঁটির কাছে প্রশিক্ষণ নেওয়ার সময় এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। এই তথ্য জানিয়েছেন মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (বারনামা) একটি হেলিকপ্টারে ছিল ৭ জন এবং অপর হেলিকপ্টার টি তে ছিল ৩ জন নৌ সেনা। দুর্ঘটনায় সবাই নিহত হয়েছে।

সকালে লুমুতে রয়্যাল মালয়েশিয়ান নেভি (আরএমএন) ঘাঁটিতে দুটি মালয়েশিয়ান সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার মধ্য-আকাশে সংঘর্ষে ১০ জনের কেউ আর বেঁচে নেই বলে এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। M503-3 মেরিটাইম অপারেশনস হেলিকপ্টার (HOM) বোর্ডে সাতজন ক্রু ছিল, অন্য M502-6-এ তিনজন ছিল।

আগামী ৩ ও ৫ মে অনুষ্ঠাতব্য ৯০ তম নৌবাহিনী দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে একযোগে একাধিক হেলিকপ্টার গুলো নিয়মিত প্রশিক্ষণ নিচ্ছিল। এই দুর্ঘটনার সময় মোবাইলে ধারণকৃত ২১ সেকেন্ডের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি হেলিকপ্টার আরেকটি হেলিকপ্টারের পিছনের অংশের সাথে সংঘর্ষের পর ২ টি হেলিকপ্টার নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে পড়ে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়।

রয়্যাল মালয়েশিয়ান নেভি (RMN) মঙ্গলবার পেরাকের RMN বেস লুমুতে ৯০ তম RMN ডে প্যারেড চলাকালীন দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কারণ চিহ্নিত করার জন্য একটি তদন্ত বোর্ড গঠন করা হয়েছে। নৌ সদর দফতরের কৌশলগত যোগাযোগ শাখা একটি বিবৃতিতে বলেছে যে তদন্ত বোর্ড একটি TLDM মেরিটাইম অপারেশন হেলিকপ্টার (HOM-AW139) এবং একটি TLDM ফেনেক হেলিকপ্টার যেটি আজ সকালে ৯ টা ৩২ মিনিটে বিধ্বস্ত হয়েছে তার বিষয়ে তদন্ত করবে৷

বিবৃতিতে বলা নিহত ১০ জনের অগ্নিদগ্ধ দেহ সনাক্ত করার জন্য লুমুট টিএলডিএম বেস সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। তারা আরও জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনার যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি স্পর্শকাতর হওয়ায় প্রচার না করার জন্য অনুরোধ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews