1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও,ব্যবস্থাপকসহ ৩ কর্মকর্তা গ্রেপ্তার

  • প্রকাশিত: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৪৫ বার পড়া হয়েছে

পাবনা জেলা প্রতিনিধি :: পাবনার সাঁথিয়ায় ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার ব্যবস্থাপকসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার(২৫এপ্রিল) মধ্যরাতে তাদের আটক করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন-সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর এলাকার মৃত জান বক্সের ছেলে ও অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার প্রিন্সিপাল অফিসার আবু জাফর, সুজানগর উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা ও ব্যাংকের ব্যবস্থাপক হারুন বিন সালাম এবং বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা গ্রামের মৃত শুশীল চক্রবতীর্র ছেলে ব্যাংকের ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী।
সাঁথিয়া থানা ও অগ্রণী ব্যাংক সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অগ্রণী ব্যাংক রাজশাহী বিভাগীয় ও পাবনা আঞ্চলিক শাখা থেকে পাঁচজন কর্মকর্তা (অডিট টিম) বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আকস্মিক অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় অডিটে আসেন। দিনভর চলে তথ্য উপাত্ত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ। অডিট শেষে সেখানে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার আর্থিক অনিয়ম ধরা পড়ে। পরে ওই অডিট কর্মকর্তারা সাঁথিয়া থানায় বিষয়টি অবহিত করেন। এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক রেজাউল শরীফ বাদী হয়ে ওই শাখার ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ বৃহস্পতিবার (২৫এপ্রিল) মধ্যরাতে তাদের তিনজনকে আটক করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আনোয়ার হোসেন জানান,আর্থিক অনিয়মের অভিযোগে তিনজনকে ৫৪ ধারা মামলায় আটক করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) আটককৃতদের পাবনা আদালতে পাঠানো হয়েছে। পরবর্তীতে বিষয়টি দুদক আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews