1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

খুলনায় ৪১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সহকারী কমিশনারদের অবহিতকরণ সভা

  • প্রকাশিত: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: খুলনা বিভাগে ন্যাস্ত ৪১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সহকারী কমিশনারদের (শিক্ষানবিশ) উদ্দেশ্যে এক অবহিতকরণ সভা সোমবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। নবযোগদানকৃত কর্মকর্তাদের সিটি কর্পোরেশনের গঠন ও কার্যাবলী, প্রশাসনিক ও সেবামূলক কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদানের লক্ষ্যে কেসিসি’র পক্ষ থেকে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র নবযোগদানকৃত কর্মকর্তাদের খুলনায় স্বাগত জানিয়ে বলেন, এই দেশ আমাদের সকলের। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী একচল্লিশ সালের মধ্যে দেশকে উন্নত দেশ হিসবে গড়ে তুলতে যে ভিশন গ্রহণ করেছেন তা বাস্তবায়নে আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে। খুলনার উন্নয়নে সরকার কর্তৃক বিপুল অর্থ বরাদ্দের বিষয় তুলে ধরে তিনি বলেন এই বরাদ্দকে কাজে লাগিয়ে সম্মিলিত প্রচেষ্টায় খুলনাকে একটি পরিচ্ছন্ন, সুন্দর ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে চাই।
কেসিসির প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান-এর সবাপতিত্বে অবহিতকরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগ-খুলনার উপপরিচালক হোসাইন শওকত। সভায় পাওয়ার পয়েন্ট ও ভিডিও চিত্রের মাধ্যমে আগত কর্মকর্তাদের কেসিসি’র সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।
সিটি মেয়র আরো বলেন, কেসিসি কর্তৃপক্ষ নগরবাসীর জন্ম থেকে মৃত্যু পর্যস্ত সেবা দিয়ে থাকে। এই সেবার মানোন্নয়নে চাহিদাভিত্তিক নতুন নতুন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। নগর সংলগ্ন মাথাভাঙ্গা ও সলুয়ায় বর্জ্য থেকে ডিজেল, বিদ্যুৎ ও সার প্রস্তুতের লক্ষ্য নিয়ে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে বলে সিটি মেয়র উল্লেখ করেন।
কেসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) মোঃ আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, নির্বাহী প্রকৌশলী শেখ মোহাম্মদ মাসুদ করিম, আর্কিটেক্ট রেজবিনা খানম, ভেটেরিনারি সার্জন ড. পেরু গোপাল বিশ্বাস, রাজস্ব কর্মকর্তা মোঃ অহিদুজ্জামান খান, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামান, বাজার সুপারিনটেনডেন্ট এম এ মাজেদ, স্টোর সুপারিনটেনডেন্ট শেখ মহিউদ্দিন হোসেন, নবযোগদানকৃত কর্মকর্তাদের মধ্যে মোঃ মোতালেব হোসেন, ডালিয়া নওশিন লুবনা, মোঃ নাঈমুর রহমান, সাইফুন্নাহার, মোঃ জাহিদ হাসান, ফারজানা সুলতানা প্রমুখ সভায় বক্তৃতা করেন।
উল্লেখ্য, ৪১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৫৫ জন কর্মকর্তাকে সহকারী কমিশনার (শিক্ষানবিশ) হিসেবে পরবর্তী পদায়নের জন্য খুলনা বিভাগে ন্যাস্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews