1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

সশস্ত্র বাহিনীকে আধুনিক প্রযুক্তিজ্ঞানসম্পন্ন হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার-প্রধানমন্ত্রী

  • প্রকাশিত: রবিবার, ৫ মে, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নের মাধ্যমে আধুনিক, প্রযুক্তিজ্ঞানসম্পন্ন বাহিনী হিসেবে সশস্ত্র বাহিনীকে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। রোববার (৫ মে) ঢাকা সেনানিবাস এলাকায় নবনির্মিত ‘এএফআইপি ভবন’ এবং ‘আর্মি সেন্ট্রাল অডিটোরিয়াম সেনা প্রাঙ্গণ’-এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সশস্ত্র বাহিনী যেকোনো দুঃসময়ে পাশে দাঁড়িয়ে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। শান্তিরক্ষী বাহিনীতে আমাদের সশস্ত্রবাহিনী যেভাবে কাজ করে, প্রতিটি দেশই তার ভূয়সী প্রশংসা করে। সেটা আরও উন্নত করাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, আমাদের সেনাবাহিনী আজ জনগণের পাশে দাঁড়িয়ে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। পঁচাত্তরের ১৫ আগস্টের পর সেনাবাহিনীর ওপর আস্থা-বিশ্বাস হারিয়ে ফেলেছিল সাধারণ মানুষ। আমার প্রচেষ্টা ছিল সেনাবাহিনীর ওপর যেন সাধারণ মানুষের আস্থা-বিশ্বাস সৃষ্টি হয়। যেটা যেকোনো সেনাবাহিনীর জন্য একান্তভাবে জরুরি।

প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করা জরুরি। যে সেনাবাহিনীর ওপর জনগণের আস্থা-বিশ্বাস থাকে না, তারা কখনো কোনো রণাঙ্গনে বিজয় অর্জন করতে পারে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews