1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যাত্রীদের ‘পোর্ট ট্যাক্সের’ উদ্বোধন করেন

  • প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪
  • ৪৮ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি:: ভারত ভ্রমণে পাসপোর্টধারীদের যাত্রা সহজ ও ভোগান্তি কমাতে অনলাইনে যাত্রীদের পোর্ট ট্যাক্স আদায়ে বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর শুভ উদ্ভোধন করেছেন। বেনাপোলসহ বাংলাবান্ধা, বুড়িমারী ও নাকুগাঁও স্থলবন্দরের যাত্রীরা এই সুবিধার আওতায় আসবে বলে তিনি জানান।

আজ রবিবার (১২ মে) বেলা ১২ টার দিকে ওয়েবসাইটের মাধ্যমে এই পোর্ট ট্যাক্স পরিশোধের কার্যক্রম উদ্বোধন করা হয়। ইস্যুরদিন থেকে ৭ দিন পর্যন্ত এই পোর্ট ট্যাক্সের মেয়াদ থাকবে।

যাত্রীদের পোর্ট ট্যাক্সের উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা হেড অফিসে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য (ট্রাফিক) মোহাম্মদ জাহাঙ্গীর কবীর।

এর আগে ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বেনাপোল স্থলবন্দর যাত্রী টার্মিনাল থেকে পাসপোর্টধারীদের পোর্ট ট্যাক্স পরিশোধ করতে হতো। এখন থেকে দেশের যেকোন স্থান থেকে অনলাইনে পোর্ট ট্যাক্স কেটে আসতে পারবেন বলে জানান, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক পরিচালক রেজাউল করিম।

এ সময় ঢাকায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোল্লা মিজানুর রহমান (যুগ্ম-সচিব), যুগ্ম প্রকল্প পরিচালক, এটুআই প্রোগ্রাম, আইসিটি ডিভিশন সভাপতি : জনাব মোহাম্মদ জাহাঙ্গীর কবীর (যুগ্ম-সচিব), সদস্য (ট্রাফিক), বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ। এবং বেনাপোলে উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আযহারুল ইসলাম, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও স্থানীয় সাংবাদিকবৃন্দরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews