1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

সঠিক ইতিহাস যেন বিকৃত না হয় সে দিকে সকলের লক্ষ্য রাখতে হবে -খুলনায় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ২৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের ১০ম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুক্রবার বিকালে খুলনার সাউথ সেন্ট্রাল রোডস্থ গণহত্যা জাদুঘর অডিটোরিয়ামে হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যাঁর অত্যন্ত বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। নতুন প্রজন্মকে জানতে হবে তাদের শেকড়। মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, জাতির পিতার অবদান, বুদ্ধিজীবীদের অবদান ও সংগ্রাম নতুন প্রজন্মের সন্তানদের জানতে হবে। নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে সে জন্যই গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর নির্মাণ করা হয়েছে। সঠিক ইতিহাস যেন বিকৃত না হয় সে দিকে সকলের লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়তে তিনি সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

গণহত্যা জাদুঘর ট্রাস্টের সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন গণহত্যা জাদুঘর ট্রাস্টের ট্রাস্টি কবি তারিক সুজাত। অনুষ্ঠানটি উপস্থাপন করেন গণহত্যা জাদুঘর ট্রাস্টের ট্রাস্টি সম্পাদক অধ্যাপক চৌধুরী শহীদ কাদের।

অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews