1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

বাগেরহাটে বিনামূলে সহাস্রাধিক মানুষকে চক্ষু চিকিৎসা প্রদান

  • প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি:: বাগেরহাটের রামপালে বিনামূল্যে দিনব্যাপী চক্ষু চিকিৎসা প্রদান করা হয়েছে। শুক্রবার (১৭ মে) সকালে রামপাল উপজেলার বড়দিয়া হাজী আরিফ মাদ্রাসা মাঠে ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাব ও দৃষ্টি উন্নয়ন সংস্থার আয়োজনে এ চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম। এসময় সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম গোরাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিনামূল্যে চোখের চিকিৎসা নিতে সকাল থেকেই মোংলা, রামপাল উপজেলা ও খুলনাসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় দেড় হাজার নারী পুরুষ ও শিশু জড়ো হন। বিদ্যালয়ের মাঠে নারী ও শিশুদের ৪টি এবং পুরুষদের ৪টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হড। এদিন দুপুর পর্যন্ত সহস্রাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হড। এছাড়া ৪ শতাধিক রোগীকে নেত্রনালী ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হড। তাদের ঢাকা লাডন চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে।
বাগেরহাট সদরের যাত্রাপুর গ্রামের রোগী বৃদ্ধ আবেদ আলী বলেন, ‘ প্রতিবছর নাকি এখানে চোখের সেবা দেওয়া হয়অ , এবার চোখের চিকিৎসা নিতে আসলাম, য়ান পাশের চোখে তেমন দেখতে পাইনা। এখানে সুন্দরভাবে য়াক্তার দেখালাম। তারা জানিয়েছেন বিনা পয়সায় আমার চোখ অপারেশন করবেন। ঢাকায় যেতে আসতেও কোন টাকা লাগবে না। আমি এদের ব্যবস্থাপনায় খুব খুশি হয়েছি।
চোখের রোগিদের খুলনা ও ঢাকা লায়ন চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে। চোখের সেবা নিতে আসা উপকারভোগিরা সন্তোষ প্রকাশ করেছেন।
লাডন ড. শেখ ফরিদুল ইসলাম বলেন, ‘২০০৯ সাল থেকে চক্ষুশিবির প্রক্রিয়া শুরু করি। বাগেরহাট জেলাসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন এলাকায় আসা নানা বয়সী চোখের রোগীকে বিভিন্ন সময় বিনামূল্যে সেবা প্রদান করা হয়েছে। এছাড়া পাঁচ হাজার রোগী চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্ব থেকে মুক্তি পেয়েছে। এবারও চক্ষু চিকিৎসা শিবিরের মাধ্যমে যেসব রোগীর চোখে অপারেশনের প্রয়োজন হবে তাদেরকে বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। এদিকে অসহায় এক নারীকে একটি হুইল চেয়ার প্রদান করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews