1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রস্তুতি সভা

  • প্রকাশিত: শনিবার, ২৫ মে, ২০২৪
  • ৮৯ বার পড়া হয়েছে

মনির হোসেন, মোংলা:: ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় প্রস্তুতি সভা করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমানের সভাপতিত্বে ২৫ মে শনিবার বেলা সাড়ে ১১টায় বন্দরের কনফারেন্সে আয়োজিত সভায় ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় ৪ নম্বর সতর্ক সংকেত জারি হওয়ার পর থেকে বন্দরের সকল অপারেশন কার্যক্রম বন্ধ রাখা, বন্দরে অবস্থানরত ৬টি বিদেশি জাহাজকে নিরাপদ দূরত্ব বজায় রেখে নোঙর করা, নিজস্ব জলযান সমূহকেে নিরাপদ রাখতে ব্যবস্থা গ্রহণ, বন্দরের আবাসিক এলাকায় সতর্কতামূলক মাইকিং, মেডিকেল টিম গঠন, বিদ্যুৎ সরবরাহ, টেলিফোন যোগাযোগ, রাস্তাঘাট ঝড়ের সাথে সাথে পরিষ্কার করা, পানি ও পানীয় সরবরাহ নিরাপত্তা বিভাগ কর্তৃক রেসকিউ টিম গঠন ও জলাবদ্ধতা নিরসনসহ সব ধরনের প্রস্ততি নিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

এছাড়াও ঘূর্ণিঝড় রেমাল এর জন্য প্রস্তুতি হিসেবে নৌবাহিনী, কোস্ট গার্ড ও সংশ্লিষ্ট বন্দর ব্যবহারকারীদের সঙ্গে সমন্বয় করা হয়েছে। বন্দর চ্যানেলকে নিরাপদে রাখার জন্য দেশি কার্গো ও লাইটারেজ গুলোকে চ্যানেলের বাইরে নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে। বর্তমানে মোংলা বন্দরের অবস্থানরত ৬ টি বিদেশি বাণিজ্যিক জাহাজকে নিরাপদ ও সতর্ক অবস্থানে রাখা হয়েছে। বন্দরে আমদানিকৃত গাড়ি নিরাপদে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ও আমদানিকারকগনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে। এছাড়া বন্দর জেটিতে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজগুলো নিরাপদ অবস্থানে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে।

সভায় বাংলাদেশ নৌ-বাহিনী, কোস্টগার্ড , পুলিশ, ফায়ার সার্ভিস (ইপিজেড), এনএসআই, ডিজিএফআই প্রতিনিধিসহ মোংলা বন্দরের উর্ধ্বতন কর্মকর্তাগণ সরাসরি ও জুমের মাধ্যমে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews