1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিল কোস্টগার্ড পূর্ব জোন

  • প্রকাশিত: শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

মনির হোসেন:: স্মরণকালের অন্যতম ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের উপকূলীয় জেলাসমূহের অধিকাংশ উপজেলা। ভেঙে গেছে রাস্তাঘাট, প্লাবিত হয়েছে গ্রামের পর গ্রাম। তলিয়ে গেছে কয়েক লাখ মানুষের ঘরবাড়ি। এই ক্রান্তিলগ্নে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ কোস্টগার্ড।

৩১ মে শুক্রবার সকালে কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. সুয়াইব বিকাশ জানান, বাংলাদেশ কোস্ট গার্ড তার দায়িত্বপূর্ণ উপকূল ও চরাঞ্চলে প্রাকৃতিক দূর্যোগে অসহায় মানুষের সহায়তায় সব সময় পাশে থাকে। সাম্প্রতিক ঘূর্ণিঝড় রেমাল এর পূর্বাভাসের সাথে সাথেই বাংলাদেশ কোস্টগার্ড সকল উপকূল এলাকায় সাধারণ জনগণ, মৎস্যজীবী ও জলযান সমূহকে সতর্ক করা, প্রচারণা ও লিফলেট বিতরণ, জেলেদের সমুদ্রের গমনে নিরুৎসাহিত করার পাশাপাশি সকলকে আশ্রয় কেন্দ্রে গমনের জন্য অনুপ্রাণিত করেছে। গত ২৫ মে হতে কোস্টগার্ডের সকল স্টেশন ও আউটপোস্টগুলো উপকূলীয় এলাকার বিপদগ্রস্থ শিশু, বৃদ্ধ, মহিলাসহ শত শত পরিবারকে আশ্রয় ও খাবারের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করেছে।

ঘূর্ণিঝড় রেমাল শেষে উপকূলীয় ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের সহায়তায় পুনরায় ৩ দিনব্যাপী বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এই কর্মসূচির আওতায় কোস্ট গার্ড পূর্ব জোন এর অধীনস্থ চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন উড়িরচর ইউনিয়নের চেয়ারম্যান বাজার ০৪ নং খাল সংলগ্ন এলাকায় ৭৫ টি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews