1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

  • প্রকাশিত: শনিবার, ১ জুন, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন শনিবার নগরীর ২ নম্বর কাস্টমঘাটস্থ আমিরাবানু বেগম নগর মাতৃসনদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, শিশুর শারীরিক ও মানসিক বিকাশ এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধে ভিটামিন এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সরকার বছরে দুইবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করে থাকে। একসময়ে এই কার্যক্রম ছিলো না। সরকার শিশুদের নিয়ে অনেক চিন্তা করে। ভবিষ্যৎ সন্তানের জন্য সরকারসহ সরকারি-বেসরকারি হাসপাতাল চিকিৎসা দিয়ে থাকেন। নগরীর ৩১টি ওয়ার্ডে এই কার্যক্রম চলমান থাকবে। সরকার দিবস পালন করে জনগণের সচেতনতা বৃদ্ধির জন্য। ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য শিশুদের কেন্দ্রে নিয়ে আসতে মেয়র অভিভাবকদের প্রতি আহবান জানান।
খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খুলনা স্বাস্থ্য দপ্তরের সহকারী পরিচালক ডাঃ অপর্ণা বিশ^াস ও কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদার। কেসিসির বিভিন্ন ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
এ বছর মহানগরীর সাতশত ১০ কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১৪ হাজার পাঁচশত ৯৪ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী এক লাখ সাত হাজার আটশত ৪৪ শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া জেলার দুইটি পৌরসভাসহ জেলার ০৯টি উপজেলায় মোট এক হাজার ছয়শত ৪১টি কেন্দ্রে মোট এক লাখ ৯৩ হাজার ১৯ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। পরে সিটি মেয়র খুলনা প্রেসক্লাবে বিজয় টিভির একযুগ পূর্তি উপলক্ষ্যে কেক কাটেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews