1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সর্বশেষ :
পাইকগাছার ১০ হাজার কৃষকের মাঝে নারিকেল চারা, বীজ ও রাসায়নিক সার বিতরণ পাইকগাছায় লোনাপানি কেন্দ্রের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত পবিত্র কাবা শরীফের চাবি রক্ষক সালেহ আল-শায়বার মৃত্যু হজের ফিরতি ফ্লাইট দেশে ফিরেছেন ৩৯২০ হাজি, সৌদিতে মৃত্যু ৩৫ বাংলাদেশি হাসিনা-মোদির দ্বিপাক্ষিক বৈঠক: ১০ সমঝোতা স্মারক সই ছাগলকাণ্ডে আলোচিত সেই ইফাত মাকে নিয়ে দেশ ছেড়েছেন ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে সম্মত-প্রধানমন্ত্রী রাসেল ভাইপার নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বাড়াতে হবে-পরিবেশ মন্ত্রণালয় খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি তিস্তার পানিবণ্টন নিয়ে মোদির আশ্বাস

বেনাপোল থেকে ৩৭ জন যাত্রী নিয়ে মোংলা কমিউটার ট্রেনের যাত্রা শুরু

  • প্রকাশিত: শনিবার, ১ জুন, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি:: প্রথম দিনেই ৫০ মিনিট দেরীতে ছেড়ে গেল বেনাপোল মোংলার সাথে চলাচলকারী মোংলা কমিউটার ট্রেন। নির্ধারিত সময় সকাল সোয়া ৯ টা ১৫ মিনিটে ছেড়ে যাবার কথা থাকলেও তা ৫০ মিনিট বিলম্বে সকাল ১০ টা ৫ মিনিটে ট্রেনটি বেনাপোল থেকে মোংলার উদ্দেশ্য রওনা দেয়। খুলনা থেকে ছেড়ে আসা বেতনা এক্সপ্রেস কমিউটার ট্রেনটি খুলনার মোহাম্মদনগর হয়ে মোংলা কমিউটার নামে মোংলা নৌবন্দরে পৌঁছাবে। দীর্ঘদিন পর মাত্র ১৩৮ কিলোমিটার সড়ক বেনাপোল বন্দর এবং খুলনা নৌবন্দরকে সংযুক্ত করলো।

গতবছরের ১ নভেম্বর খুলনা-মোংলা পর্যন্ত নতুন রেল লাইনের উদ্বোধন করা হয়েছিল। উদ্বোধনের ৭ মাস পর এ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। ট্রেনটি বেনাপোল হইতে খুলনা চলাচলের সময় বেতনা এক্সপ্রেস ঠিক রেখে খুলনা – মোংলা রুটে চলাচলের সময় মোংলা কমিউটার নামে চলবে।

২০০০ সালে বেনাপোল ও খুলনার মধ্যে চালু হয় বেতনা এক্সপ্রেস নামে একটি কমিউটার ট্রেন। প্রতিদিন ২ বার সকাল বিকাল ট্রেনটি খুলনা ও বেনাপোলের মধ্যে চলাচল করতো। সম্প্রতি খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেল যোগাযোগ স্থাপিত হওয়ায় বেতনা এক্সপ্রেসের রুট বর্ধিত করে মোংলা পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ।দীর্ঘ ১৩৮ কিলো ট্রেনের ভাড়া মাত্র ৮৫ টাকা নির্ধারিত হয়েছে।

মোংলা কমিউটার ট্রেন চলাচলের প্রথমদিনেই বেনাপোল রেল স্টেশনে কোন আনুষ্ঠানিকতা না থাকলেও স্টেশন ভর্তি যাত্রীদের ঠাসাঠাসি ছিল চোখে পড়ার মত।আজ ৫৪৯ জন যাত্রীর মধ্যে মাত্র ৩৭ জন যাত্রী মোংলা যাবে। বাকি ৫১২ জন যাত্রী নাভারণ ও মোহাম্মদনগরের মধ্যবর্তী স্টেশনে নেমে যাবে।

যাত্রীরা জাহাঙ্গীর আলম বলেন, বেনাপোল মোংলা রুটে ট্রেন চলাচলের দাবী দীর্ঘদিনের। আজ বেনাপোল থেকে খুলনা যাচ্ছি খুবই ভালো লাগছে। বেনাপোল বন্দরের সাথে খুলনা নৌবন্দর পর্যন্ত ট্রেন চালু হওয়ায় ব্যবসায়িক গতি বাড়বে। বাড়বে দেশের অর্থনৈতিক অগ্রগতি।

বেনাপোল রেলস্টেশন মাষ্টার সাইদুজ্জামান জানান বেতনা এক্সপ্রেস প্রতিদিন ২ বেলা খুলনা বেনাপোলের মধ্যে চলাচল করতো। মোংলার সাথে সংযুক্তির পর আজ থেকে সকালে খুলনা থেকে ছেড়ে আসা প্রথম ট্রেনটি খুলনার সাথে যাত্রাসীমিত করে খুলনার মোহাম্মদনগর হয়ে দুপুর সাড়ে ১২ টার সময় মোংলায় যাবে। মোংলা থেকে সাড়ে ১২ টার সময় ছেড়ে বিকাল সাড়ে ৪ টায় বেনাপোল পৌঁছাবে।

একই ট্রেন বিকাল ৫ টায় বেনাপোল ছেড়ে খুলনার উদ্দেশ্য রওনা দেবে।

ট্রেনটি বেনাপোল থেকে ছাড়ার পর নাভারণ, ঝিকরগাছা, যশোর জংশন, রূপদিয়া, সিঙ্গিয়া, চেঙ্গুটিয়া, নওয়াপাড়া, বেজেরডাঙ্গা, ফুলতলা, আড়ংঘাটা, মোহাম্মদনগর, কাটাখালি, চুলকাটি বাজার, ভাগা ও দিগরাজ স্টেশনে যাত্রাবিরতির পর মোংলায় পৌঁছাবে। বেনাপোল হইতে মোংলা পর্যন্ত রেল চলাচল শুরু হওয়ায় বেনাপোল বাসী মহাখুশী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews