1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

৯৯৯ এ কল, ফিশিং ট্রলারসহ ১৩ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

  • প্রকাশিত: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে

মনির হোসেন::জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোনকল পেয়ে ৪ দিন ধরে সমুদ্রে ভাসতে থাকা ইঞ্জিন বিকল ফিশিং ট্রলারসহ ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

২ এপ্রিল মঙ্গলবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, গত ২৭ মার্চ বুধবার “এফভি শিফা” নামক একটি ফিশিং ট্রলার চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে মাছ ধরার উদ্দেশ্যে গভীর সমুদ্রে গমন করে এবং গত ২৯ মার্চ শুক্রবার ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে।

পরবর্তীতে ট্রলারটি মোবাইল নেটওয়ার্ক এর আওয়াতায় আসলে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে কোস্টগার্ডের নিকট সহায়তা চায়। অতঃপর নিয়মিত টহল কার্যে অপারেশন সুরক্ষায় নিয়োজিত থাকা কোস্টগার্ড পূর্ব জোনের জাহাজ “সবুজ বাংলা” কর্তৃক উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন গত ১ এপ্রিল আনুমানিক সন্ধ্যা ৬ টায় কুতুবদিয়া লাইট হাউজ থেকে আনুমানিক ৯ নটিক্যাল মাইল গভীরে সমুদ্র হতে ভাসমান ফিশিং ট্রলারসহ ১৩ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে ফিশিং ট্রলারসহ চট্রগ্রামের আনোয়ারা উপকূলে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews