1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

পটুয়াখালীতে কোস্টগার্ডের অভিযানে বিভিন্ন প্রজাতির নিষিদ্ধ মাছ জব্দ

  • প্রকাশিত: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে

মনির হোসেন:: বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন অধিনস্ত বিসিজি স্টেশন নিজামপুর এর একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পটুয়াখালীর কলাপাড়ার শিববাড়িয়া নদীর জননী বরফকল ঘাট এলাকা থেকে বিভিন্ন প্রজাতির নিষিদ্ধ মাছ জব্দ করেছে।

২৬ এপ্রিল শুক্রবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ এম এম হারুন-অর-রশীদ।

তিনি বলেন, কোস্টগার্ড দক্ষিণ জোন অধিনস্ত বিসিজি স্টেশন নিজামপুরের কন্টিনজেন্ট কমান্ডার রাশেদ সুমন এর নেতৃত্বে ২৫ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে পটুয়াখালীর কলাপাড়ার শিববাড়িয়া নদীর জননী বরফকল ঘাট এলাকায় এমভি মা জননী-৫ নামের একটি কাঠের ট্রলিং বোট আটক করা হয়।

এসময় কলাপাড়া মৎস্য প্রতিনিধি মো. মহসিন রেজা ও নিজামপুর বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ এর উপস্থিতিতে ওই বোটে তল্লাশী করে বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছসহ নিষিদ্ধ ২০০০ কেজি শাপলাপাতা মাছ, ৩০০ কেজি পীতাম্বরী মাছ ও ৪০ কেজি হাঙর মাছ জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্যে ৫৮ লাখ ৫০ হাজার টাকা।

পরবর্তীতে ট্রলিং বোটে থাকা বৈধ মাছসহ মুচলেকা নিয়ে বোটটি ছেড়ে দেয় উপজেলা মৎস্য প্রতিনিধি এবং নিজামপুর বনবিভাগের কর্মকর্তার উপস্থিতিতে পীতাম্বরী, শাপলাপাতা ও হাঙর মাছ মাটিতে পুঁতে ফেলা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews